বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

জয়ের সেঞ্চুরিতে শেষ টেস্ট ড্র করলো বাংলাদেশ ‘এ’ দল

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ৫০ বার

ওপেনার মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তৃতীয় ও শেষ অনানুষ্ঠানিক টেস্ট ড্র করলো বাংলাদেশ ‘এ’ দল। প্রথম টেস্ট বৃষ্টিতে ড্র হবার পর দ্বিতীয়টি ৩ উইকেটে জিতেছিলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এতে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতলো ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট জিততে ৪৬১ রানের টার্গেট পেয়েছিলো বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৪৭ রান। ম্যাচ জিততে চতুর্থ ও শেষ দিন ১০ উইকেট হাতে নিয়ে আরো ৪১৪ রান করতে হতো বাংলাদেশকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ২৮ ও জাকির হাসান ১৪ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নামেন। দলের স্কোর বড় করে শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন জয় ও জাকির। কিন্তু ৩২তম ওভারে দলীয় ৯৩ রানে বিচ্ছিন্ন হন তারা। ওয়েস্ট ইন্ডিজের স্পিনার কেভিন সিনক্লেয়ারের বলে ব্যক্তিগত ৪৩ রানে আউট হন ৯৫ বল খেলে ৬টি চার মারা জাকির।

তিন নম্বরে ব্যাট হাতে নেমে আরো একবার ব্যর্থ হন নামা সাবেক টেস্ট অধিনায়ক মোমিনুল হক। প্রথম ইনিংসের মতো এবারো ৫ রানে আউট হন তিনি।

১০৭ রানে ২ উইকেট পতনের পর অধিনায়ক সাইফ হাসানের সাথে বড় জুটির চেষ্টা করেন জয়। ৫৩ রান যোগ করার পর বিচ্ছিন্ন হন তারা। ৫টি চার ও ১টি ছক্কায় ৪৯ বলে ৩৮ রান করেন সাইফ।

এরপর চতুর্থ উইকেটে ইয়াসির আলিকে নিয়ে শতরানের জুটি গড়েন জয়। এই জুটিতেই সেঞ্চুরির দেখা পান প্রথম ইনিংসে ৯ রান করা জয়। বাউন্ডারি মেরে ২২৩ বলে সেঞ্চুরি পূর্ন করেন জয়।

জয়ের শতকের পর হাফ-সেঞ্চুরি করে দিনের শেষ বেলায় চতুর্থ ব্যাটার হিসেবে আউট হন ইয়াসির। ৬টি চার ও ৪টি ছক্কায় ৮৫ বলে ৬৭ রান করেন ইয়াসির। চতুর্থ উইকেটে জয়-ইয়াসিরের ১১৭ রানের জুটিতে ম্যাচটি নিশ্চিত ড্র’র দিকে এগিয়ে যায়।

শেষ পর্যন্ত শাহাদাত হোসেন-জয়ের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচটি ড্র’তে শেষ হয়। ৯১ ওভারে ৪ উইকেটে ৩০৬ রান করে বাংলাদেশ। ১৪টি চারে ২৬৮ বলে ১১৪ রানে অপরাজিত থাকেন জয়। ৩৯ বলে অপরাজিত ২০ রান করেন শাহাদাত। ওয়েস্ট ইন্ডিজের সিনক্লেয়ার ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন জয়।

দুই ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ৪৪৫ ও ৫ উইকেটে ২২০ রান করেছিলো। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিল ২০৫ রান।

সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com