বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

দেশে আসছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ৪৭ বার
ছবি: সংগৃহীত

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ মঙ্গলবার ভারতের মুম্বাইয়ে ঘোষণা হবে বিশ্বকাপ সূচি। সেই সঙ্গে শুরু হবে ১০০ দিনের কাউন্টডাউন। আইসিসি জানিয়েছে, আজ থেকেই শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ট্রফি ট্যুর। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ।

এদিকে, সূচি ঘোষণার আগের দিন মহাশূন্যে উন্মোচিত হল ২০২৩ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ট্রফি। ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় স্ট্র্যাটোস্ফিয়ারে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করা হয়েছে। যা বিশেষ প্রযুক্তির মাধ্যমে গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অবতরণ করবে।

অক্টোবরের ৫ তারিখ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ হবে আহমেদাবাদে। আইসিসি জানিয়েছে, বিশ্বের মোট ১৮টি দেশে ঘুরবে বিশ্বকাপের ট্রফি। এরপর ৪ সেপ্টেম্বর ট্রফিটি ফিরে আসবে স্বাগতিক দেশে।

বিশ্বব্যাপী ভ্রমণের ধারাবাহিকতায় বাংলাদেশেও আসবে ওয়ানডে বিশ্বকাপ ট্রফি। আগামী ৭ থেকে ৯ আগস্ট বাংলাদেশের দর্শকেরা কাছ থেকে বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পাবে। এর আগে ২৭ জুন থেকে ১৪ জুলাই অবধি ভারতেরই বিভিন্ন শহরে চলবে ট্রফি ট্যুর। ১৫ ও ১৬ জুলাই বিশ্বকাপের ট্রফি থাকবে নিউজিল্যান্ডে। ১৭ ও ১৮ জুলাই অস্ট্রেলিয়ায়, ১৯ থেকে ২১ জুলাই পাপুয়া নিউগিনিতে। এরপর ২২ থেকে ২৪ জুলাই ফের ট্রফি ট্যুর হবে ভারতে। ২৫ থেকে ২৭ জুলাই ট্রফি থাকবে মার্কিন যুক্তরাষ্ট্রে। জুলাইয়ের ২৮ থেকে ৩০ তারিখ পর্যন্ত বিশ্বকাপের ট্রফি থাকবে ওয়েস্ট ইন্ডিজে। ৩১ জুলাই থেকে ৪ অগাস্ট পর্যন্ত পাকিস্তানে, বাংলাদেশের আগে ৫ ও ৬ আগস্ট ট্রফি থাকবে শ্রীলঙ্কায়। ১০ ও ১১ আগস্ট কুয়েতে, ১২ ও ১৩ আগস্ট বাহরাইনে থাকবে ট্রফি। ১৪ ও ১৫ আগস্ট ফের ট্রফি আসবে ভারতে।

এরপর ১৬ থেকে ১৮ আগস্ট ইতালি, ১৯ ও ২০ আগস্ট ফ্রান্স, ২১ থেকে ২৪ আগস্ট ইংল্যান্ড, ২৫ ও ২৬ আগস্ট মালয়েশিয়া, ২৭ ও ২৮ আগস্ট উগান্ডা, ২৯ ও ৩০ আগস্ট নাইজেরিয়ায় হবে ট্রফি ট্যুর। ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর ট্রফি থাকবে দক্ষিণ আফ্রিকায়। তারপর ৪ সেপ্টেম্বর পৌঁছাবে ভারতে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com