বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

আমেরিকায় নেমেই গোল মেসির

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৪৪ বার
ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে অভিষেকটি বেশ ভালোভাবেই হলো লিয়োনেল মেসির। প্রথম ম্যাচেই গোল করে দলকে জেতালেন তিনি। খেলার একেবারে শেষ মুহূর্তে ফ্রিকিক থেকে গোল করেন মেসি।

শনিবার বাংলাদেশ সময় ভোরে ক্রুজ আজুলের বিরুদ্ধে খেলতে নামেন লিওনেল মেসি। তবে প্রথম থেকে নয়, ম্যাচের ৫৩ মিনিটে মাঠে নামেন তিনি। ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মায়ামি লিগ কাপের ম্যাচে প্রথম মাঠে নামলেন মেসি। ৯৫ মিনিটের মাথায় পেনাল্টি বক্সের ঠিক বাইরে মেসিকে ফাউল করেন আজুলের ফুটবলার। মেসিই ফ্রিকিক নেন। বাঁদিকের কোণে বল মেরে গোল করেন তিনি।

অধিনায়কের ‘আর্মব্যান্ড’ পরে নামেন মেসি। তিনি যখন নামেন তখন ইন্টার মিয়ামি ১-০ গোলে এগিয়ে ছিল। ৬৫ মিনিটে গোল শোধ করে আজুল। শেষ পর্যন্ত মেসির গোলে জেতে মিয়ামি। মেসি নামার পরে মিয়ামি অনেক সঙ্ঘবদ্ধ ফুটবল খেলে।

মেসির অভিষেক ম্যাচের সাক্ষী থাকতে মাঠে অনেক তারকা এসেছিলেন। আমেরিকার বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস, টেনিস তারকা সেরিনা উইলিয়ামস, সাতবারের সুপার বোল চ্যাম্পিয়ন টম ব্র্যাডি, টেলিভিশন তারকা কিম কার্দাশিয়ান ছিলেন গ্যালারিতে।

১৬ বছর আগে ২০০৩ সালের ২১ জুলাই ডেভিড বেকহ্যামের অভিষেক হয়েছিল আমেরিকার ফুটবলে। ২০২৩ সালে একই দিনে মেসিরও অভিষেক হলো।

ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁ ছেড়ে এই মরসুমে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন মেসি। গত রোববার ক্লাবের সদস্য, সমর্থকদের সাথে মেসিকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন ক্লাবের মালিক ডেভিড বেকহ্যাম ও অন্য কর্মকর্তারা। সেই উপলক্ষে আয়োজন করা হয়েছিল একটি অনুষ্ঠানের। মেসিকে দেখার জন্য মিয়ামি সমর্থকদের মধ্যে প্রবল উৎসাহ ছিল। ডিআরভি পিএনকে স্টেডিয়ামের ২০ হাজার দর্শকাসনের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেও মেসিকে দেখার জন্য উপস্থিত ছিলেন সমর্থকেরা। তাদের নিরাশ করেননি মেসি। তিনি জানিয়েছিলেন, লিগ জেতার চেষ্টা করবেন।

শনিবার মেসি নামবেন কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। ক্লাবের অন্যতম মালিক বেকহ্যাম জানিয়েছিলেন, মেসির অভিষেক পিছিয়ে যেতে পারে। তিনি বলেন, ‘মেসি খেলবে কি না জানি না। খেললেও কতক্ষণ খেলবে জানি না। আমার মনে হয় ওর নিজেকে তৈরি করতে সময় লাগবে। আমাদের ওর দিকটাও তো দেখতে হবে। ও এত দিন ছুটিতে ছিল। মিয়ামিতে সবে এসেছে, অনুশীলন শুরু করেছে।’ বেকহ্যাম জানিয়েছেন যে আর্জেন্টিনার অধিনায়ক কবে থেকে খেলবেন, সেই সিদ্ধান্ত নেবেন দলের কোচ তাতা মার্তিনো এবং অবশ্যই মেসি নিজে।

এর আগে মেসির মানের কোনো ফুটবলার আমেরিকার লিগে খেলেননি। তাই বিশ্বকাপজয়ী ফুটবলার আসায় মেজর সকার লিগে অনেক মাঠে ঘাসও বদলে ফেলা হতে পারে। মেসির ক্লাব মিয়ামিতে সাধারণ ঘাস রয়েছে। ঘরের মাঠে মেসির তাই কোনো অসুবিধা নেই। কিন্তু সিয়াটেল, অ্যাটলান্টা, নিউ ইংল্যান্ড, শার্লট এবং পোর্টল্যান্ডের মাঠে কৃত্রিম ঘাস রয়েছে। ওই সব মাঠে লিগের ম্যাচ খেলতে গেলে মেসিকে কৃত্রিম ঘাসে খেলতে হবে। কৃত্রিম ঘাসে ফুটবলারদের চোট পাওয়ার আশঙ্কা বেশি থাকে। ফলে চিন্তা বেড়েছে লিগের কর্মকর্তাদের। আমেরিকার মেজর সকার লিগের নিয়মে মাঠের ঘাস নিয়ে কোনো নিষেধাজ্ঞা নেই। কিন্তু মেসি খেলতে আসার পর লিগের তরফে সব জায়গার মাঠেই সাধারণ ঘাস লাগানোর কথা ভাবা হচ্ছে।

এই ম্যাচে শুরু থেকেই সতীর্থদের সাথে বোঝাপড়া ভাল করার চেষ্টা করছেন মেসি। প্রথমে ঠিক ছিল রোববারের অনুষ্ঠানে সতীর্থদের সাথে পরিচয় করিয়ে দেয়া হবে মেসিকে। পরে সেই পরিকল্পনা পরিবর্তন করা হয়। তবে মিয়ামির অন্য ফুটবলারেরা চেয়েছিলেন মেসি-বরণ অনুষ্ঠানে পরিবার, বন্ধুদের নিয়ে উপস্থিত থাকতে। কিন্তু টিকিটের চাহিদা থাকায় চেষ্টা করেও পাননি দলের অন্যতম স্ট্রাইকার লিয়োনার্দো ক্যাম্পানা। তিনি রোববার দলের হোয়াট্‌সঅ্যাপ গ্রুপে লেখেন, ‘আমার একটা টিকিট দরকার। কারো কাছে কি আছে?’ তিনি টিকিটের কথা লিখতেই মেসি লিখেছিলেন, ‘তোমার কতগুলো টিকিট দরকার?’ তখনো ইন্টার মায়ামির অন্য ফুটবলারেরা জানতেন না মেসিকে যুক্ত করা হয়েছে। হঠাৎ মেসিকে লিখতে দেখে সকলেই এক রকম চমকে যান। এই ঘটনার কথা জানিয়েছেন দলের অন্যতম ডিফেন্ডার ডিআন্দ্রে ইয়েডলিন। তিনি বলেছেন, ‘মেসিকে লিখতে দেখে আমার মুখ থেকে একটি শব্দই বেরিয়ে ছিল। ওয়াও! মেসির সাথে আমাদের কারো তেমন ঘনিষ্ঠতা নেই। মাত্র কয়েক দিনের আলাপ। আমাদের সাথে মিশে যাওয়ার চেষ্টা করছে প্রথম থেকেই।’ মেসির অনুশীলনও ভিড় ছিল চোখে পড়ার মতো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com