বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

হার দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৪৭ বার
ফাইল ছবি

হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল ভারত। বৃহস্পতিবার ১৫০ রানের লক্ষ্যও তাড়া করতে পারেনি তারা। শেষ ওভারে ১০ রানের সমীকরণ মেলাতে না পেরে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে ৪ রানে। ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০-এ এগিয়ে গেল ক্যারিবীয়রা।

১৫০ রান তাড়া করতে নেমে মাত্র ৫ রানেই ভাঙে ভারতের উদ্বোধনী জুটি। শুবমান গিল আউট হন তৃতীয় ওভারে, মাত্র ৩ রান করে। পাঁচ ওভারের মাঝে দ্বিতীয় উইকেটও হারিয়ে ফেলে ভারত। আউট হন আরেক ওপেনার ঈশান কিষান (৬)।

এখান থেকে ভারতকে টেনে তোলেন সূর্যকুমার যাদব ও অভিষিক্ত তিলক ভার্মা। দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে তোলেন ৩৯ রান। তবে পরপর দুই ওভারে ১০ রানের মাঝে এই দু’জনকে হারিয়ে আবারো বিপদে পড়ে ভারত। সূর্য ২১ বলে ২১ ও তিলক আউট হন ২২ বলে ৩৯ করে।

সেখান থেকে ভারতের হাল ধরেন সাঞ্জু স্যামসন ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দুজনের জুটিতে আসে ৩৬ রান। কিন্তু ১৬তম ওভারে দু’জন একসাথে ফিরে গেলে ধাক্কা খায় সফরকারীরা। ১১৩ রানে ৬ উইকেট হারানোর ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি তারা।

শেষ ২ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। হাতে ছিল ৪ উইকেট। আধুনিক ক্রিকেটে সহজ সমীকরণ বলা যায়। তবে এইদিন এটা মেলাতে পারেনি ভারত। ৩ উইকেট হারিয়ে ১৬ রান তুলতে পারে দলটি। সব মিলিয়ে ৯ উইকেট হারিয়ে ইনিংস থামে ১৪৫ রানে।

এর আগে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। দ্রুত ২ উইকেট হারালেও ঘুরে দাঁড়িয়ে পাওয়ার প্লেতে রান তোলে ৫৪। টপ অর্ডারের মাঝে বেন্ডন কিং কেবল বলার মতো রান পান। তার ব্যাটে আসে ১৯ বলে ২৮ রান।

৫৮ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান। পুরানের ৩৪ বলে ৪১ ও রভম্যানের ৩২ বলে ৪৮ রানে দেড়শো ছুঁই ছুঁই সংগ্রহ পায় ক্যারিবীয়রা। ৬ উইকেটে ১৪৯ রান তুলে ইনিংস থামে তাদের। হার্দিক পান্ডিয়া ও কুলদীপ নিয়েছেন একটি করে উইকেট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com