বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

ইসলাম গ্রহণ করলেন সৌদি মুসলিমদের আচরণে মুগ্ধ জার্মান ফুটবলার

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৬ বার

জার্মানির হয়ে অলিম্পিকে পদক জিতেছিলেন রবার্ট বাউয়ার। তবে জাতীয় দলে সুযোগ পাননি। বর্তমানে খেলছেন সৌদি প্রো লিগের দল আল তাঈতে। সেখানে মুসলিম ধর্মালম্বী মানুষদের মুগ্ধতায় ইসলাম গ্রহণ করেছেন রবার্ট। সেই সাথে পবিত্র কোরআনের আয়াত ও নামাজ আদায়ের ছবিও শেয়ার করেছেন তিনি।

সূত্র জানায়, জার্মানির জাতীয় দলে সুযোগ না হলেও দেশটির হয়ে অলিম্পিকে পদক জিতেছেন রবার্ট বাউয়ার। ক্যারিয়ারের সিংহভাগই এই ডিফেন্ডার কাটিয়েছেন জন্মভূমি জার্মানির বিভিন্ন ক্লাবে। ভেরদার ব্রেমেন, এফসি নুরেনবার্গের মতো ঐতিহ্যবাহী দলগুলোর হয়ে মাঠ মাতিয়েছেন। আর এবার ইসলাম গ্রহণের কারণে খবরের শিরোনাম হলেন।

গত জুলাইয়ে বেলজিয়ান ক্লাব সিন্ট-ট্রুইডেন থেকে এই জার্মান ডিফেন্ডারকে উড়িয়ে আনে প্রো লিগের দল আল তাঈ। মুসলিম অধ্যুষিত সৌদি আরবে এসেই ইসলাম গ্রহণ করার কথা জানালেন বাউয়ার। ইসলাম গ্রহণের খবরটি নিজেই জানিয়েছেন রবার্ট বাউয়ার।

ইনস্টাগ্রাম স্টোরিতে পর পর দুটি ছবি আপলোড করেছেন তিনি। প্রথমটিতে পবিত্র কোরআনের সূরা ফাতিহার ৬ নম্বর আয়াতের ছবি পোস্ট করেন বাউয়ার। আয়াতটির অর্থ, ‘হে আল্লাহ আমাদের সঠিক পথ দেখান।’

এদিকে বাউয়ার মুসলমান হয়েছেন ঘোষণা দেয়ার পর অনেকেই তাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। ছয় ঘণ্টার ব্যবধানে শ্বশুর এবং ছেলের সাথে নামাজ পড়ার একটি ছবিও আপলোড করেন বাউয়ার।

সূত্র : গোল ডটকম আরবি ও অন্যান্য

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com