বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

প্রত্যাশার বদলে হতাশা উপহার দিলেন শান্ত

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৫২ বার

ভারত বিশ্বকাপ নিয়ে প্রত্যাশার পারদ একটু বেশিই ছিল বাংলাদেশের সমর্থকদের। স্বপ্নও ছিল বড়, যার একটা বড় কারণ ছিলেন নাজমুল হোসেন শান্ত। বিশ্বকাপের আগে তার দুর্দান্ত ছন্দ রঙিন স্বপ্ন দেখায় সমর্থকদের, ভরসা বাড়িয়ে দিয়েছিল বহুগুণে।

শান্তও প্রত্যাশা পূরণ করার মানসেই শুরু করেছিলেন আসর। প্রথম ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে তার অপরাজিত ৫৯ রান, তার প্রতি বিশ্বাস আরো দৃঢ় করে তোলে। তবে এরপর থেকেই যেন গল্পটা বদলে যায়। হঠাৎ যেন বদলে যায় দৃশ্যপট।

আফগানদের বিপক্ষে করা ৫৯* রান ছিল শেষ চার ম্যাচে সর্বনিম্ন! এই সময়ে তিন ফিফটির সাথে ছিল এক শতকও। গড় রান ছিল ৮২। সেখানে এরপর ৬ ম্যাচ খেলে দুই অংকের ঘরেই পৌঁছাতে পারেননি শান্ত। সর্বসাকুল্যে রান তার মোটে ২৮! ডাক মেরেছেন দুই ম্যাচে। যেন মুহূর্তেই সব বদলে গেছে। প্রত্যাশার বদলে হতাশা উপহার দিচ্ছেন তিনি।

সমর্থকদের পাশাপাশি শান্তকে নিয়ে হতাশ পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম। বিশ্বকাপের আগে শান্তকে নিয়ে বেশ আশাবাদ ব্যক্ত করা এই পাকিস্তানি এবার জানালেন, শান্ত তাকে হতাশ করেছে। যার কারণ হিসেবে বলেছেন ‘চাপ’।

ওয়াসিম আকরাম বলেন, ‘বিশ্বকাপ বাংলাদেশের জন্য সবচেয়ে হতাশ করা ব্যাটসম্যানটি হচ্ছে শান্ত। বিশ্বকাপের আগে সে ভালো করছিল। সম্ভবত চাপের কারণেই সে বিশ্বকাপে ভালো করতে পারেনি।’

শান্তর পাশাপাশি শেষ ৬ ম্যাচে হতাশ করে দলও। হারে সব কয়টিতেই। ফলে সবার আগে নিশ্চিত হয় বাংলাদেশের খালি হাতে দেশে ফেরা। যা নিয়ে কটুক্তি করে ওয়াসিম বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশ দলের ঢাকায় ফেরার অনেক বেশি তাড়া। তাদের ব্যাটিং গড়পড়তা মানেরও নিচে ছিল। শুধু মাহমুদউল্লাহই অর্ধশতক পেয়েছে।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com