শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

মাহমুদুল্লাহ-শেহজাদের ব্যাটিংয়ে জয়ের দেখা পেল বরিশাল

বাংলাদেশ ডেইলি অনলাইন:
  • আপডেট টাইম : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৫০ বার

মাহমুদুল্লাহ রিয়াদ ও পাকিস্তানি আহমেদ শেহজাদের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাট্টিক হারের পর জয়ের দেখা পেল তামিম-মুশফিকের ফরচুন বরিশাল। নিজেদের পঞ্চম ম্যাচে বরিশাল ৪৯ রানে হারিয়েছে মাশরাফী বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সকে। এই নিয়ে টানা পঞ্চম ম্যাচ হেরে টেবিলের তলানিতে সিলেট। পঞ্চম ম্যাচে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানেই রইল বরিশাল।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা বরিশাল দ্বিতীয় ওভারে অধিনায়ক তামিম ইকবালকে হারায়। ৮ বলে ২ রান করে সিলেটের স্পিনার নাইম হাসানের শিকার হন তামিম।

তিন নম্বরে নামা প্রীতম কুমারকে ১ রানে বিদায় করেন জিম্বাবুয়ের পেসার রিচার্ড এনগারাভা। ৩৩ রানে ২ উইকেট পতনের পর বরিশালের রানের চাকা সচল রাখেন শেহজাদ ও সৌম্য সরকার। তৃতীয় উইকেটে ৩৫ বলে ৫০ রান যোগ করেন তারা। ৩টি চারে ২০ রান করে ইংল্যান্ডের বেনি হাওয়েলের বলে আউট হন সৌম্য।

১০ম ওভারে বাউন্ডারি মেরে ৩০ বলে টি-টোয়েন্টিতে ৪৫তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শেহজাদ। হাওয়েলের দ্বিতীয় শিকার হয়ে ৬৬ রানে থামেন ৪১ বল খেলে ৯টি চার ও ২টি ছক্কা মারা শেহজাদ। এই ইনিংস খেলার পথে বিপিএলে নবম বিদেশী ব্যাটার হিসেবে এক হাজার রান পূর্ণ করেন শেহজাদ।

মুশফিকুর রহিম ২২ রানে আউট হওয়ার পর সিলেটের বোলারদের ওপর ঝড় বইয়ে দেন মাহমুদুল্লাহ। মাত্র ২৩ বলে টি-টোয়েন্টিতে ২০তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মাহমুদুল্লাহ। ৭টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে অপরাজিত ৫১ রান করেন মাহমুদুল্লাহ। ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। ষষ্ঠ উইকেটে মাহমুদুল্লাহ-মিরাজের ১৮ বলে অবিচ্ছিন্ন ৫২ রানের জুটিতে ৫ উইকেটে ১৮৬ রানের বড় সংগ্রহ পায় বরিশাল। সিলেটের হাওয়েল ২১ রানে ৩ উইকেট নেন।

১৮৭ রানের টার্গেটে খেলতে নেমে তৃতীয় ওভারে মিরাজের শিকার হন ৯ রান করা নাজমুল হোসেন শান্ত। ভালো শুরু করেও ষষ্ঠ ওভারে বিদায় নেন ২টি চার ও ১টি ছক্কায় ২৫ রান করা আরেক ওপেনার শামসুর রহমান।

চার নম্বরে নেমে ২ রানে থামেন অধিনায়ক মাশরাফী বিন মর্তুজা। এতে ৫২ রানে ৩ উইকেট হারায় সিলেট। চতুর্থ উইকেটে ৪২ বলে ৫৮ রানের জুটি গড়ে সিলেটকে খেলায় ফেরান জাকির হাসান ও হাওয়েল। হাফ-সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা জাকিরকে শিকার করে বরিশালকে ব্রেক-থ্রু এনে দেন পাকিস্তানের পেসার মোহাম্মদ ইমরান। ৪টি চার ও ২টি ছক্কায় ৩৪ বলে ৪৬ রান করেন জাকির।

দলীয় ১১০ রানে চতুর্থ ব্যাটার হিসেবে জাকির আউট হওয়ার পর ব্যাটিং ধস নামে সিলেটের। ১১৭ রানে অষ্টম উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতে ১৩৭ রানে অলআউট হয় সিলেট। বরিশালের ইমরান ৪টি, মিরাজ-খালেদ ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ফরচুন বরিশাল : ১৮৬/৫, ২০ ওভার (শেহজাদ ৬৬, মাহমুদুল্লাহ ৫১*, হাওয়েল ৩/২১)।
সিলেট স্ট্রাইকার্স : ১৩৭/১০, ১৭.৩ ওভার (জাকির ৪৬, শামসুর ২৫, ইমরান ৪/২৯)।
ফল : ফরচুন বরিশাল ৪৯ রানে জয়ী।
ম্যাচ সেরা : মাহমুল্লাহ রিয়াদ (বরিশাল)
সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com