মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ, জরিমানা রিয়াদের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৯৪ বার

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে মাঠে প্রতিবাদ জানানোর অপরাধে শাস্তি পাচ্ছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আবাহনীর বিপক্ষে ম্যাচে একটি ওয়াইড এবং প্রাইম ব্যাংকের ব্যাটসম্যান অলক কপালির কট বিহাইন্ড নিয়ে আম্পায়ারের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় আচরণবিধির ২.৮ ধারা ভঙ্গ করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ম্যাচ রেফারি রকিবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মাহমুদউল্লাহ মাঠে যা করেছে ক্রিকেটের স্পিরিটের বিরুদ্ধে। আম্পায়ারদের সিদ্ধান্তে চ্যালেঞ্জ করেছে, বডি ল্যাঙ্গুয়েজ খারাপ ছিল। মাহমুদউল্লাহ আগের ম্যাচেও পেনাল্টি পেয়েছে। এজন্য এখানে পেনাল্টি ডাবল হয়ে গেছে। ২.৮ আচরণবিধি ভঙ্গ করায় তাকে এই শাস্তি দেওয়া হয়।’

ঘটনাটি ঘটে গতকাল প্রাইম ব্যাংকের বিপক্ষে গাজী গ্রুপের স্পিনার নাসুম আহমেদের শর্ট বল হালকা টার্ন করে উইকেটকিপারের গ্লাভসে জমা হলে জোরালো আবেদনে করে গাজী গ্রুপ। তবে তাদের এমন আবেদনে সাড়া দেননি মাঠে থাকা আম্পায়ার মাহফুজুর রহমান লিটু। কট বিহাইন্ডের আবেদন শুরুতেই নাকচ করে দেন তিনি।

আম্পায়ারের এমন সিদ্ধান্তের পর গাজী গ্রুপের অধিনায়ক মাহমুদউল্লাহ হতাশ হয়ে শিশুসুলভ কাণ্ড করে বসেন। পাশের উইকেটে দু’বার ঘুষি দেওয়ার পাশাপাশি মাঠে শুয়ে গড়াগড়ি খেলেন খানিক সময়। আম্পায়ারের সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নিতে পারেননি তিনি। সেই অলক কপালিই ১৫ বলে ২১ রান নিয়ে প্রাইম ব্যাংকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে, আবাহনীর বিপক্ষে ম্যাচে ১৯তম ওভারে মুকিদুল ইসলাম মুগ্ধর প্রথম বলে ওয়াইড দেন আম্পায়ার। সেই সিদ্ধান্তেও অসন্তোষ ছিল মাহমুদউল্লাহ’র।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com