বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন সানিয়া ও শোয়াইব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১১৯ বার

ভারতের টেনিস তারকা ও ছয়বারের গ্রান্ডস্লাম জয়ী সানিয়া মির্জা ও তার স্বামী পাকিস্তানি ক্রিকেট তারকা শোয়াইব মালিক আরব আমিরাতের গোল্ডেন ভিসা নিয়েছেন। বৃহস্পতিবার সানিয়া মির্জা গোল্ডেন ভিসা পাওয়ার কথা জানিয়ে নিজের ইন্সটাগ্রাম একাউন্টে স্টোরি শেয়ার করেন।

আমিরাতের গোল্ডেন ভিসার মাধ্যমে ১০ বছরের মতো দীর্ঘ সময় পর্যন্ত দেশটিতে অবস্থান করা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের (এএনআই) কাছে সাক্ষাতকারে সানিয়া মির্জা বলেন, ‘প্রথমেই আমি শেখ মোহাম্মদ বিন রশিদ, আমিরাতের নাগরিকত্ব ও প্রবাসীদের নিয়ে কাজ করা কর্তৃপক্ষ ও দুবাইয়ের ক্রীয়া বিষয়ক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। তারা আমাদের দুবাইয়ের গোল্ডেন ভিসা পেতে সাহায্য করেছেন। দুবাই আমার কাছে ও আমার পরিবারের কাছে খুবই কাছের এক জায়গা।’

তিনি বলেন, ‘দুবাই আমার দ্বিতীয় ঘর। আমারা এখানে আরো সময় অতিবাহিত করতে চাই। দুবাইয়ে গোল্ডেন ভিসা পাওয়া ভারতীয় ব্যক্তিদের মধ্যে আমরাও আছি বলে নিজেদের সম্মানিত মনে করছি। এটা আমাদেরকে সুযোগ দিয়েছে যাতে করে আমরা ক্রিকেট ও টেনিস একাডেমি নিয়ে কাজ করতে পারি, যা আগামী কয়েক মাসের মধ্যে আমরা খুলতে যাচ্ছি।’

অতীতে বহু বছর ধরে সানিয়া ও তার পরিবার দুবাইয়ে ছিলেন। তারা দুবাইয়ে অবস্থানকালে বিভিন্ন ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারও করেছেন।

২০১৯ সালে আমিরাত সরকার গোল্ডেন ভিসা চালু করে যাতে করে বিদেশীরা দীর্ঘ সময় ধরে এ দেশটিতে অবস্থান করতে পারে। এছাড়া পড়াশোনা ও কাজের জন্যও এখানে অবস্থান করা যাবে এ ভিসার আওতায়। এ গোল্ডেন ভিসা প্রাপ্তিতে আমিরাতের নাগরিকদের কোনো সুপারিশ বা সহযোগিতার দরকার হবে না। এ ভিসাগুলো ৫ থেকে ১০ বছর মেয়াদি। গোল্ডেন ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়ে।

সানিয়া মির্জা ও শোয়াইব মালিক ২০১০ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০১৮ সালে তাদের ছেলে ইজহান মির্জা মালিকের জন্ম হয়।

সূত্র : দ্য সিয়াসাত ডেইলি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com