বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

বিশ্বকাপে দারুণ মাইলফলকের সামনে সাকিব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ১৪৬ বার

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে দারুণ এক মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন সাকিব আল হাসান। আর মাত্র ১০ উইকেট পেলেই সবচেয়ে বেশি উইকেট শিকারির রেকর্ড গড়বেন তিনি। বিশ্ব মঞ্চে এই ফরম্যাটে ৩০ উইকেট শিকার করে সাত নম্বরে থাকা সাকিবের সামনে বাধা কেউই নেই। কারণ তার সামনে থাকা বাকি ছয়জনই নেই এবারের বিশ্বকাপে।

এখন পর্যন্ত আয়োজিত সবকয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন সাকিব। ২৫ ম্যাচে ৬.৬৪ ইকোনমি ও ১৯.৫৩ গড়ে মোট ৩০ উইকেট শিকার করেন তিনি। সাকিবের চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান উইকেট শিকারী ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। ২১ ম্যাচে ৩৫ উইকেট শিকার করেছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার চেয়ে তিন ম্যাচ বেশি খেলা পাকিস্তানের ওমর গুল পেয়েছেন ৩৫ উইকেট।

তালিকার শীর্ষ তিনে থাকাদের মধ্যে দু’জনই পাকিস্তানের দুই স্পিনার শহীদ আফ্রিদি ও সাঈদ আজমল। তিনে থাকা আজমলের ২৩ ম্যাচে শিকার ৩৬ উইকেট। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা ৩১ ম্যাচে পেয়েছেন ৩৮ উইকেট। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের নায়ক আফ্রিদি ৩৪ ম্যাচে পেয়েছেন ৩৯ উইকেট।

আফ্রিদিকে টপকে শীর্ষে উঠার কাজটা কঠিন অবশ্যই। তবে বিশ্বকাপের এক আসরে ১০ উইকেট পাওয়ার রেকর্ড সাকিবের রয়েছে। সবশেষ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাঁহাতি স্পিনার পেয়েছিলেন ১০ উইকেট। এর আগের বিশ্বকাপে হাতে ঘুরিয়ে তার শিকার ৮ উইকেট। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে সাকিবের বোলিংয়ে এমন ধারাবাহিকতা থাকবে তা প্রত্যাশা করাই যায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com