মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

সমঝোতা করে টটেনহ্যাম ছাড়লেন কন্টে

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৫০ বার

পারস্পারিক সমঝোতার মধ্য দিয়েই ১৬ মাসের দায়িত্ব শেষে টটেনহ্যাম হটস্পারের কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন অ্যান্টোনিও কন্টে। প্রিমিয়ার লিগ ক্লাব সূত্র রোববার এই তথ্য নিশ্চিত করেছে।

গত ১৮ মার্চ প্রিমিয়ার লিগের তলানির দল সাউদাম্পটনের সাথে ৩-১ গোলের লিডে থাকার পরও ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ার পরপরই কন্টের ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দেয়। ৫৩ বছর বয়সী এই ফুটবলার ২০২১ সালের নভেম্বরে স্পার্সদের দায়িত্ব নিয়েছিলেন। মৌসুমের শেষ পর্যন্ত সহকারী ক্রিস্টিয়ান স্টেলিনি টটেনহ্যামের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা এই ঘোষণা দিচ্ছি যে ক্লাবের সাথে পারস্পারিক সমঝোতার ভিত্তিতেই প্রধান কোচ অ্যান্টোনিও কন্টে স্পার্স ছেড়ে চলে গেছেন। কন্টের প্রথম মেয়াদে আমরা চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছিলাম। এই অবদানের জন্য তাকে ধন্যবাদ জানাতে চাই। তার ভবিষ্যতের জন্য শুভকামনা থাকল। মৌসুমের শেষ পর্যন্ত ক্লাবের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস্টিয়ান স্টেলিনি। তার সাথে সহকারী কোচ হিসেবে থাকবেন রায়ান ম্যাসন।’

স্পার্স চেয়ারম্যান ড্যানিয়েল লেভাই বলেছেন, ‘প্রিমিয়ার লিগে আমাদের হাতে আর মাত্র ১০টি ম্যাচ বাকি রয়েছে। এখনো চ্যাম্পিয়ন্স লিগের পজিশন ধরে রাখতে আমরা লড়াইয়ে টিকে আছি। আমাদের সবাইকে একসাথে সামনে এগিয়ে যেতে হবে। সর্বোচ্চ সেরা অবস্থানে থেকে মৌসুম শেষ করাই এখন আমাদের সবার একমাত্র লক্ষ্য হওয়া উচিত।’

প্রিমিয়ার লিগ টেবিলে টটেনহ্যামকে চতুর্থ স্থানে রেখে কন্টে ক্লাব ছাড়লেন। কিন্তু পঞ্চম স্থানে থাকা নিউক্যাসলের থেকে মাত্র দুই পয়েন্ট এগিয়ে রয়েছে স্পার্সরা। যদিও লন্ডনের দলটির থেকে দুই ম্যাচ বেশি বাকি রয়েছে নিউক্যাসলের।

এবারের মৌসুমে এর আগেও পিত্তথলির অস্ত্রোপচারের কারণে কন্টের অনুপস্থিতিতে স্টেলিনির ডাগ আউটে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে। এর আগে জুভেন্টাস, চেলসি ও ইন্টার মিলানের হয়ে তিন মেয়াদে লিগ শিরোপা জয়ের কৃতিত্ব রয়েছে কন্টের। কিন্তু টটেনহ্যামের ১৫ বছরের শিরোপা খরা কাটানোর ব্যাপারে তিনি কোনো সহযোগিতা করতে পারলেন না। তার সাথে ক্লাবের বর্তমান চুক্তির মেয়াদ এ মৌসুমের পরেই শেষ হয়ে যেত। সাউদাম্পটনের সাথে ড্রয়ের পর কন্টে তার খেলোয়াড়দের স্বার্থপর আখ্যায়িত করে কন্টে অভিযোগ করেছিলেন চাপের মধ্যে থেকে তারা কেউই নিজেদের সাধ্যমত পারফর্ম করছে না। একইসাথে ঘন ঘন ম্যানেজার পরিবর্তন করাও টটেনহ্যামের দীর্ঘদিনের শিরোপা না পাওয়ার অন্যতম কারণ হিসেবে কন্টে দায়ী করেছেন।

১৯৬১ সালে সর্বশেষ ইংলিশ শিরোপা পাওয়া স্পার্সদের ভাগ্য ফিরিয়ে আনার লক্ষ্যে ২০২১ সালের নভেম্বরে কন্টে দায়িত্ব গ্রহণ করেছিলেন। গত মৌসুমের দ্বিতীয় ভাগে কন্টের অধীনে দারুণভাবে ফিরে এসে লন্ডনের প্রতিদ্বন্দ্বী আর্সেনালকে পাশ কাটিয়ে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছিল টটেনহ্যাম। যদিও এবারের মৌসুমে গানার্সদের সাথে তাদের পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ২০। প্রথমবারের মত ১৯ বছর পর লিগ শিরোপা জয়ের পথে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্সেনাল।

অসুস্থতার কারণে বেশ কিছুদিন স্পার্সদের ডাগআউটে থাকতে পারেননি কন্টে। তার অনুপস্থিতিতে এফএ কাপের পঞ্চম রাউন্ডে দ্বিতীয় টায়ারের দল শেফিল্ড ইউনাইটেডের কাছে ১-০ গোলে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে স্পার্সদের। এসি মিলানের কাছে ১-০ ব্যবধানে পিছিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ থেকেও বিদায় ঘটেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com