বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৫০ বার

ভারতে আট দেশের ১৪তম দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) চ্যাম্পিয়নশিপ ‘২০২৩-এর আগে নমপেনে ফিফা আন্তর্জাতিক প্রীতি খেলা খেলতে শনিবার (১০ জুন) বিকালে কম্বোডিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল।

বাংলাদেশ ১৫ জুন নমপেন জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় কম্বোডিয়ার বিপক্ষে একটি ফিফা আন্তর্জাতিক প্রথম পর্যায়ের প্রীতি ম্যাচ খেলবে এবং ২১ জুন থেকে ৫ জুলাই বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে নির্ধারিত সাফ চ্যাম্পিয়নশিপ-২০২৩ -এ প্রতিদ্বন্দ্বিতা করতে পরের দিন (১৬ জুন) ভারতের উদ্দেশে উড়াল দেবে।

৩৪ সদস্যের জাতীয় দলের মধ্যে, ২১ জন খেলোয়ার এবং ১০ জন কর্মকর্তা শনিবার দুপুর ১টা ৩৫ মিনিটে কম্বোডিয়া যাওয়ার পথে টিজি-৩২২ ফ্লাইটে ব্যাংককের উদ্দেশে রাজধানী ত্যাগ করেন এবং সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে নমপেনে পৌঁছানোর আশা করেন।

দলের বাকি তিন সদস্য হলেন ম্যানেজার শওকত আলী খান জাহাঙ্গীর, দুই খেলোয়াড় বিশ্বনাথ ঘোষ এবং ইসা ফয়সাল বৃহস্পতিবার ভারতীয় ভিসা পাননি, তারা ভারতীয় ভিসা পাওয়া সাপেক্ষে রবিবার বা সোমবার সেখানে দলে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ দল কম্বোডিয়ার রাজধানী নমপেন হোটেলে অবস্থান করবে এবং ১২ জুন নমপেনের আর্মি স্টেডিয়ামে বিকেল ৫টায় টিফি আর্মি এফসির বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে।

শুক্রবার বাফুফে হাউসে একটি প্রি-ট্যুর সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ জাভিয়ের ফার্নান্দেজ ক্যাব্রেরা বলেছেন, ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কম্বোডিয়াকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ-২০২৩ -এর সেমিফাইনালে খেলা তাদের লক্ষ্য।

পরে তিনি সাত খেলোয়ার টুটুল হোসেন বাদশা, মাসুক মিয়া জোনি, এলেটা কিংসলে, শাহরিয়ার ইমন, রিমন হোসেন, সাজ্জাদ হোসেন এবং মেহেদী হাসান শ্রাবণকে বাদ দিয়ে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন।

বাংলাদেশের সদস্যরা হলেন : আনিসুর রহমান, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, তারিক রায়হান কাজী, সোহেল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, শেখ মোরসালিন (বসুন্ধরা কিংস), সহিদুল আলম সোহেল, ফয়সাল আহমেদ ফাহিম, রহমত মিয়া, সোহেল রানা, আলমগীর মোল্লা, মোহাম্মদ রিদয় (ঢাকা আবাহনী লিমিটেড), মেহেদী হাসান (মোহামেডান এসসি), জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইব্রাহিম (শেখ রাসেল কেসি), রবিউল হাসান, ইসা ফয়সাল (পুলিশ এফসি), মজিবর রহমান জনি, মিতুল মারমা, রফিকুল ইসলাম (ফর্টিস এফসি) এবং আমিনুর রহমান সোজিব (মুক্তিযোদ্ধ সংসদ কেসি)।

এর আগে বাংলাদেশ (সাফ) চ্যাম্পিয়নশিপের বি গ্রুপে শীর্ষ বাছাই এবং আমন্ত্রিত লেবানন, দু’বারের চ্যাম্পিয়ন মালদ্বীপ ও ভুটানের সাথে ড্র করেছে এবং গ্রুপ এ দলে রয়েছে আটবারের চ্যাম্পিয়ন ভারত, আমন্ত্রিত কুয়েত, নেপাল ও পাকিস্তান।

সাফ চ্যাম্পিয়নশিপে, স্বাগতিক ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাথে ২১ জুন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় উদ্বোধনী দিনের দুটি ম্যাচের একটিতে খেলবে এবং আমন্ত্রিত কুয়েত বিকাল সাড়ে ৩টায় টায় উদ্বোধনী দিনের অন্য ম্যাচে নেপালের মুখোমুখি হবে।

২০০৩ সালের চ্যাম্পিয়ন বাংলাদেশ পরের দিন (২২ জুন) একই ভেন্যুতে বিকেল সাড়ে ৩টায় ফেভারিট এবং শীর্ষ বাছাই লেবাননের বিপক্ষে তাদের অভিযান শুরু করবে।

গত পাঁচটি আসরের মতো গ্রুপ পর্বের বাধা অতিক্রম না করা বাংলাদেশ ২৫ জুন মালদ্বীপের সাথে বিকেল সাড়ে ৩টায় এবং ২৮ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় ভুটানের সাথে তাদের বাকি গ্রুপ ম্যাচে মুখোমুখি হবে।

রাউন্ড-রবিন লিগের ম্যাচের পর, প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল, ১ জুলাই সেমিফাইনালে খেলবে এবং ফাইনালটি ৪ জুলাইয়ের জন্য নির্ধারণ করা হবে।

সূত্র : ইউএনবি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com