বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর উদ্বোধনে কৃষক লী‌গের স‌ম্মেলন শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯
  • ২৮৬ বার

জাতীয় সংগীত পরিবেশন, পায়রা ও বেলুন উড়িয়ে বাংলাদেশ কৃষক লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন উদ্বোধন করে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত কৃষক লীগের এ সম্মেলন তিনি উদ্বোধন করেন।

এদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভোর থেকে সোহরাওয়ার্দী উদ্যান অ‌ভিমুখে কৃষকলীগের নেতাকর্মীদের ভিড় বাড়‌তে শুরু করেছে। সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় সম্মেলনকে কেন্দ্র করে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। স‌ম্মেল‌নে প্র‌বেশ করতে ব্যবহার করা হচ্ছে একাধিক প্রবেশ পথ।

সোহরাওয়ার্দী উদ্যানের পূর্ব প্রান্তে ৯০ ফুট লম্বা এবং ৩০ ফুট প্রস্থ আকারের ‘একটি বাড়ি একটি খামার’ প্রতীকী রূপে গ্রাম বাংলা কাচা‌রি ঘ‌রের আদ‌লে তৈরি করা হয়েছে মূল মঞ্চ। পাশাপাশি দুপাশে প্রস্তুত করা হয়েছে আরও দুটি মঞ্চ। একপা‌শে কৃষক‌দের বাজার আর অন্যপাশে আয়োজন চলছে সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সোহরাওয়ার্দী উদ্যানের কৃষক লী‌গের আজকের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের নেতৃত্ব নির্বাচিত হবে।

কৃষক লীগ সূত্রে জানা যায়, এবারের সম্মেলনে নেতৃত্বে বৈচিত্র আস‌ছে। জানা যায়, কার্যনির্বাহী কমিটির সদস্য সংখ্যা এখন ১১১ জন হলেও তা সংশোধন করে ১৫১ জন করার প্রস্তাব করা হবে। একইভাবে সহ-সভাপতি ১৬ থেকে বাড়িয়ে ২১ জন, যুগ্মসাধারণ সম্পাদক তিন থেকে বাড়িয়ে পাঁচ জন, সাংগঠনিক সম্পাদক সাত থেকে বাড়িয়ে ৯ জন করার প্রস্তাব করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com