বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

আজ টাইগারদের টিকে থাকার ম্যাচ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৪২ বার

স্কটল্যান্ডের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের- এমনটি আগে থেকে ভাবেননি কেউ-ই। অপ্রত্যাশিত ও অবিশ্বাস্যভাবে বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব অর্থাৎ সুপার টুয়েলভ পর্বে খেলতে পারবে কিনা- এখন এমন প্রশ্ন দেখা দিয়েছে। আজ ওমানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকার লড়াই বাংলাদেশ দলের। এ ম্যাচে হারলে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের ঘণ্টা বেজে যাবে টাইগারদের। দুদলের ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে। গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশ ‘বি’ গ্রুপে রয়েছে। এই গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলবে। গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষ দুদল চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। এরই মধ্যে চারটি দল একটি করে ম্যাচ খেলেছে। ওমান ও স্কটল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। দল দুটির অর্জন ২ পয়েন্ট করে। এই দুটি দলের সঙ্গে পাল্লা দিয়েই সুপার টুয়েলভ পর্বে খেলা নিশ্চিত করতে হবে বাংলাদেশকে। এ ক্ষেত্রে হাতে থাকা দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারাতে হবে মাহমুদউল্লাহ বাহিনীকে। এই দুই ম্যাচে জয় পেলে ৪ পয়েন্ট হবে বাংলাদেশের। বিশ্বকাপে টিকে থাকার জন্য ওমানকে হারাতেই হবে বাংলাদেশকে। তাই আজকের ম্যাচটি টাইগারদের জন্য মহাগুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

স্কটল্যান্ডের কাছে হারের পর বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ওমানের বিপক্ষে ম্যাচে তাদের কিছু ক্ষেত্রে পরিবর্তন আনা দরকার। ব্যাটিংটাই বড় উদ্বেগের বিষয়। ভালো ব্যাটিং করতে হবে। খেলতে হবে আক্রমণাত্মক মেজাজের ক্রিকেট। মাহমুদউল্লাহ জানান, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ইচ্ছাকৃতভাবে ধীর গতিতে ব্যাট করেননি তারা। বাউন্ডারি মারতে পারিনি। আশা করা হচ্ছে, আজকের ম্যাচ ভালো করবে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভালো দল হয়েও ভালো খেলতে পারেনি বাংলাদেশ। তবে জয়ের সামর্থ্য রয়েছে টাইগারদের। নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে পারলে জয় আসবে অনায়াসেই।

এর আগে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্বের রাউন্ডে ওমানের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেবার বৃষ্টি আইনে ৫৪ রানে জিতেছিলেন টাইগাররা। ওই একটি ম্যাচে খেলার অভিজ্ঞতা নিয়েই ওমানের বিপক্ষে মাঠে নামছেন মাহমুদউল্লাহরা। ওমানের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখবে বাংলাদেশ- এমন আশা করা হচ্ছে। কিন্তু বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচ ও স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় হতাশায় পুড়ছেন টাইগাররা। এ ছাড়া নিজেদের প্রথম ম্যাচে ওমান দুর্দান্ত ক্রিকেট খেলেছে। পাপুয়া নিউগিনিকে ১০ উইকেট হারিয়েছে। সব মিলিয়ে ওমানের বিপক্ষে জয় তুলে নেওয়াটা ততটা সহজ হবে না বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com