শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

বয়সের বাধা পেরিয়ে আবিদের ব্যাটে রানের ফোয়ারা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ২৯৭ বার

একটু দেরিতেই আন্তর্জাতিক আঙ্গিনায় পা আবিদ আলীর। বত্রিশে যেখানে অনেক ক্রিকেটারই ব্যাট–প্যাড তুলে রাখেন, সেখানে কিনা দুই বছর আগে এই বয়সেই অভিষেক হয় পাকিস্তানি এই ওপেনারের। ক্যারিয়ারটা বেশি বছর স্থায়ী হবে না ধরে নিয়েই কি একের পর এক রানের ফোয়ারা ছোটাচ্ছেন লাহোরের এই ব্যাটার। চট্টগ্রাম টেস্টে এসে তুলে নিলেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরিও।

আগের দিন ৫৭ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ১৪৫ রান তুলেছিল পাকিস্তান। ১৮০ বলে ৯৩ রানে অপরাজিত ছিলেন আবিদ আলী। আরও একটি সেঞ্চুরির ধারপ্রান্তে থেকে তৃতীয় দিন ব্যাট করতে এসে ওপেনিংয়ের সঙ্গী আব্দুল্লাহ শফিক ও আজহার আলীকে হারান তিনি। তবে একপাশ ঠিকই আগলে রাখেন এই ব্যাটার। এই দিন ২৯ বল মোকাবেলা করে নিজের সেঞ্চুরিটাও তুলে নেন তিনি।

২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষিক্ত হন আবিদ আলী। প্রথম ম্যাচেই করেন অপরাজিত সেঞ্চুরি। এরপর থেকে তার ব্যাটে রানের ফোয়ারা চলতেই আছে। ক্যারিয়ারের ১৫তম টেস্টে এসে দেখা পেলেন চতুর্থ সেঞ্চুরির। যদিও এই ব্যাটারের নামের পাশে আছে একটি ডাবল সেঞ্চুরির মাইলফলকও।

গত দুই বছরে পাকিস্তানের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে ১৫ ম্যাচে ২৪ ইনিংস ব্যাট করেন আবিদ। এই কয়টি ইনিংসে তার রান সংখ্যা ১ হাজার ২২, যেখানে গড় ৪৮ এর বেশি। ব্যাট হাতে সর্বোচ্চ ইনিংস ২১৫ রানে অপরাজিত ডাবল সেঞ্চুরি। চার সেঞ্চুরির মধ্যে এখনো তিনটিতেই অপরাজিত তিনি। বাংলাদেশের বিপক্ষে তার ব্যাটে ৩৩০ রানের লিড পেরোনোর দিকে এগোচ্ছে সফরকারীরা। ইতোমধ্যে পাকিস্তানের সংগ্রহ তিন উইকেটে ১৬৯।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com