বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

সেই নবজাতকের দায়িত্ব নিলেন পুলিশ দম্পতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
  • ৩২৪ বার

ব্রাহ্মণবাড়িয়া জেলা হাসপাতালে ফেলা যাওয়া ছেলে শিশুটির দায়িত্ব নিলেন এক পুলিশ কর্মকর্তা। গতকাল রোববার সন্ধ্যায় নিজ কার্যালয়ে শিশুটিকে আনুষ্ঠানিকভাবে পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীর হাতে তুলে দেন জেলা প্রশাসক (ডিসি) হায়াত উদ-দৌলা খান।

ডিসি বলেন, ‘শিশুটিকে দত্তক নেওয়ার জন্য চার দম্পতি আগ্রহ দেখালেও শিশু কল্যাণ বোর্ড কমিটির সভায় এক দম্পতিকে নির্বাচন করা হয়। ব্যক্তিগত গোপনীয়তার স্বার্থে আমরা তাদের নাম প্রকাশ করছি না।’

তবে প্রকৃত বাবা-মায়ের সন্ধান পেলে ওই শিশুকে ফিরিয়ে দেওয়ার শর্তসহ বিদ্যমান আইন-কানুন মেনেই পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীর হাতে দত্তক হিসেবে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে বলে জানান ডিসি হায়াত উদ-দৌলা খান।

এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মাসুদুল হাসান তাপস ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর রাতে হাসপাতালের সামনে অজ্ঞাত এক অন্তঃসত্ত্বা নারীকে দেখে হাসপাতালের এক কর্মচারী গাইনি বিভাগে ভর্তি করান। ওইদিন রাত ৩টার দিকে ছেলে সন্তান প্রসব করেন তিনি। পরদিন ভোরে কাউকে কিছু না বলে শিশুটিকে ফেলে হাসপাতাল থেকে চলে যান ওই নারী।

পরবর্তী সময়ে বিষয়টি ডিসি ও সমাজসেবা অধিদপ্তরের কর্তৃপক্ষকে অবগত করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপরই ওই শিশুকে দত্তক দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com