রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

বোলারদের নিয়ে আইসিসির উদ্বেগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ২২৩ বার

বোলারদের টেস্টে ফিরতে তিন মাস লাগবে : আইসিসি

করোনাভাইরাসের কারণে খেলার বাইরে থাকা বোলারদের পরিপূর্ণ ফিট হয়ে টেস্ট ক্রিকেটে ফিরতে অন্তত দুই থেকে তিন মাস লাগবে- এমনটাই বলেছে আইসিসি। ইনজুরি মুক্ত থাকার জন্যই এই সময়টা দরকার, এর আগে তাড়াহুড়ো করে টেস্ট ম্যাচ খেলতে নামলে তাদের ইনজুরিতে পড়ার আশঙ্কা আছে বলে মনে করেন আইসিসির বিশেষজ্ঞরা। আর ৫০ বা ২০ ওভারের ক্রিকেটে ফেরার জন্য তাদের অন্তত ৬ সপ্তাহ প্রস্তুতি নেয়া প্রয়োজন।

গত মার্চ মাস থেকেই অন্যসব খেলার মতো ক্রিকেটও স্থগিত রয়েছে। তবে করোনার সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রনে আসায় অনেক দেশ খেলা শুরুর পরিকল্পনা করছে। ইংল্যান্ডের ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের টেস্ট সিরিজ হবে বলে আশায় আছেন তারা।

পাকিস্তান আগস্টে তিনটি টেস্ট ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ইংল্যান্ড সফরের পরিকল্পনাও নিয়েছে। এই সব খেলাই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। কিন্তু আইসিসি এক নির্দেশনায় বলেছে, বাধ্যতমূলক এই নির্বাসনের পর খেলায় ফিরে বোলাররা অনেক বেশি ইনজুরির ঝুঁকিতে থাকবে।

তাই বোর্ডগুলোকে স্কোয়াড বড় রাখার নিদের্শনা দিয়েছে আইসিসি, যাতে বোলারদের পর্যাপ্ত বিশ্রাম দেয়া যায়। এছাড়া অনুশীলনেও তাদের সতর্ক থাকতে বলা হয়েছে। আইসিসি মনে করে, টেস্ট ক্রিকেটে ফেরার আগে বোলারদের ৮ থেকে ১২ সপ্তাহের অনুশীলন প্রয়োজন। যার মধ্যে শেষ ৪-৫ সপ্তাহ পুরো পুরি ম্যাচ স্টাইলে বোলিং করবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com