সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

শ্রীলঙ্কা সফরে কঠিন শর্ত, যেতে পারবে না এইচপি দল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫১ বার

সময় যত ঘনিয়ে আসছে শ্রীলঙ্কা সফর নিয়ে জটিলতা ততই বাড়ছে। করোনাভাইরাসের মধ্যে সফর করতে হলে টাইগারদের দ্বীপরাষ্ট্রটির দেওয়া কঠিন নিয়মকানুন মেনেই চলতে হবে। এরইমধ্যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সফর নিয়ে তাদের নীতিমালা পাঠিয়ে দিয়েছে।

শ্রীলঙ্কান বোর্ডের চিফ অপারেটিং অফিসার অ্যাশলি ডি সিলভা দেশটির গণমাধ্যম সানডে অবজারভারকে নীতিমালা পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, স্থানীয় সরকারের সঙ্গে কথা বলে এরইমধ্যে বিসিবিতে সফরে স্বাস্থ্যবিষয়ক নীতিমালা পাঠানো হয়েছে।

ডি সিলভা বলেন, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিষয়ক নীতিমালা পেয়েছি। সেটা আমরা গতকালই পাঠিয়ে দিয়েছি। এখন এই নীতিমালা ভালো করে বুঝেশুনে বিসিবিকে আমাদের জানাতে হবে। তাদের প্রস্তুতির বিষয়টিও অবশ্যই আমাদের অবহিত করতে হবে।’

নীতিমালার অন্যতম বিষয় হলো টাইগারদের অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। অংশ নিতে হবে পিসিআর টেস্টে। এ ছাড়া বিসিবি এসএলসিকে অনুরোধ করেছিল জাতীয় দলের সঙ্গে এইচপি দলসহ ৬৫ সদস্যের দল নিয়ে যেতে।

কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড সেটি বাতিল করে দিয়েছে। তারা জানিয়েছে, শুধু জাতীয় দলের সঙ্গে কর্মকর্তাসহ সর্বোচ্চ ৩০ সদস্য সফর করতে পারবেন শ্রীলঙ্কায়। ডি সিলভা বলেন, ‘আমরা এখন বিসিবির উত্তরের অপেক্ষায় আছি। তারা জানালেই আমরা আমাদের যাবতীয় প্রস্তুতি শুরু করব।’

এই সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট হওয়ার কথা আছে। টাইগারদের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে এই মাসের শেষে। টেস্ট শুরুর সম্ভাব্য তারিখ অক্টোবরের ২৪। এদিকে গতকাল বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন গতকাল জানিয়েছিলেন, এসএসলসির পাঠানোর নীতিমালা দেখেই তারা সিদ্ধান্ত নেবেন।

১৪ দিনের কোয়ারেন্টিন নিয়ে তিনি বলেছিলেন, এটি সর্বোচ্চ সাত দিনের হতে পারে। ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড যতটা জানিয়েছে, সাত দিন হয়তো সর্বোচ্চ থাকতে হবে। সেভাবেই আলোচনা হচ্ছে। আমরা আশা করছি সাত দিনের মধ্যেই যদি সীমাবদ্ধ রাখা যায় তাহলে আমাদের যে পরিকল্পনা রয়েছে সেভাবেই এগুতে পারবো। এখন আমরা এই বিষয়ে কথা না বলি, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ফিডব্যাক পেলে তারপর আমরা এই ব্যাপারে কথা বলি’-এভাবেই বলেছিলেন নিজামউদ্দিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com