সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

মেসির পরে কে?

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ১৯৮ বার

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়ার গুঞ্জন এখনো পুরোপুরি শেষ হয়ে যায়নি। চলতি ২০২০-২১ মৌসুমে তিনি বার্সায়ই রয়ে গেছেন, তবে পরের মৌসুমে তাকে দলে পেতে এরই মধ্যে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে ইউরোপের ধনকুবের ক্লাবগুলো। মেসি নিজেও জানিয়েছিলেন, নতুন মৌসুমে আর বার্সেলোনায় থাকবেন না তিনি। এমনটা হলে দলের সবচেয়ে বড় তারকার পাশাপাশি অধিনায়ককেও হারাবে বার্সেলোনা। কেননা গত কয়েক মৌসুম ধরে মেসির হাতেই উঠছে বার্সার অধিনায়কত্বের আর্মব্যান্ড।

কিন্তু তিনি চলে গেলে এ আর্মব্যান্ডের নতুন মালিককে খুঁজতে হবে বার্সেলোনার। এ আলোচনা প্রাথমিক অবস্থায়ই থাকতে একটা সমাধান দিয়ে দিয়েছেন বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিভালদো। তার মতে, ক্লাবের এক নম্বর গোলরক্ষক মার্ক টের স্টেগানই হতে পারবেন বার্সার পরবর্তী অধিনায়ক। এর পেছনে যুক্তিও দেখিয়েছেন কাতালান ক্লাবটির সাবেক এ মিডফিল্ডার। চোট কাটিয়ে গত বুধবার চ্যাম্পিয়নস লিগে দিনামো কিয়েভের বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচ দিয়ে মাঠে ফেরেন টের স্টেগান। মৌসুমে নিজের প্রথম ম্যাচে দারুণ কয়েকটি সেভ করে দলের জয়ে অবদান রাখেন ২৮ বছর বয়সী এই জার্মান গোলরক্ষক।

বেটফেয়ারে শুক্রবার নিজের লেখা কলামে রিভালদো তুলে ধরলেন কেন টের স্টেগানকে বার্সেলোনার ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে দেখেন তিনি। তিনি বলেন, ‘জার্মান গোলরক্ষক টের স্টেগান ডায়নামো কিয়েভের বিপক্ষে দলে ফিরে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। সে না থাকলে বার্সেলোনা ম্যাচটি জিততে পারত না।’

তিনি আরও বলেন, ‘অনেকেই মনে করে, ভবিষ্যতে সে বার্সার অধিনায়ক হতে পারে। আমি তাদের সঙ্গে সম্পূর্ণ একমত। মেসি, পিকে বা বুসকেতস যখন ক্লাব ছেড়ে যাবে, তখন সে এ ভূমিকা নিতে পারে, কারণ তার অনেক অভিজ্ঞতা আছে। ম্যাচ নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করতে এবং সতীর্থদের পরামর্শ দেওয়ার জন্য উপযুক্ত জায়গায় সে খেলে। সে দারুণ অধিনায়ক হতে পারে।’

বর্তমানে অর্থাৎ চলতি মৌসুমে বার্সেলোনার অধিনায়কত্বের ক্রম হলো লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো। যার মানে দাঁড়ায়, এবার হয়তো অধিনায়কত্ব করা হবে না স্টেগানের। তবে পরের মৌসুমে এই অধিনায়কত্ব ক্রম পরিবর্তন করা হলে, স্টেগানের নাম চলেও আসতে পারে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com