রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

লেভানডফস্কির জোড়া গোলে জয় পেল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৫ বার

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার উলভসের বিপক্ষে ম্যানচেস্টার সিটির ৩-০ ব্যবধানের জয়ে গোল করেছেন আর্লিং হল্যান্ড। বার্সেলোনার জয়ে রবার্ট লেভানডফস্কির গোল না করলে কী চলে? এবার যে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এ দুই স্ট্রাইকার গোল করছেন পাল্লা দিয়ে!

নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে শনিবার লা লিগার ম্যাচে এলচের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। রবার্ট লেভানডফস্কি করেছেন জোড়া গোল আর অন্য গোলটি করেন মেম্ফিস ডিপাই। জোড়া অ্যাসিস্ট করেন তরুণ লেফট-ব্যাক আলেহান্দ্রো বালদে।

ম্যাচের ১৪তম মিনিটেই ১০ জনের দল হয়ে যায় সফরকারীরা। সতীর্থের থ্রু পাস নিয়ন্ত্রণে নিতে শেষ বাধা গঞ্জালো ভেরদুর চ্যালেঞ্জ এড়িয়ে এগিয়ে যেতে বসেছিলেন লেভানডফস্কি। আর কোনো উপায় না পেয়ে তাকে টেনে ফেলে দেন ভেরদু। তাকে সরাসরি লাল কার্ড দেখাতে রেফারিকে দ্বিতীয়বার ভাবতে হয়নি। এরপরও বার্সেলোনা খুব সহজে গোল পায়নি এলচের বিপক্ষে। বার্সাকে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৩৪ মিনিট পর্যন্ত।

প্রতিপক্ষে একজন কম থাকার সুযোগে মুহুর্মুহু আক্রমণ করতে থাকা বার্সাকে ৩৪তম মিনিটে প্রথম লিড এনে দেন লেভানডফস্কি। বাঁ প্রান্ত থেকে তরুণ লেফট-ব্যাক আলেহান্দ্রো বালদের বক্সে বাড়ানো বল টোকায় এলচের জালে পাঠান এই পোলিশ ফরোয়ার্ড। লা লিগায় এই নিয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন পোলিশ তারকা।

৭ মিনিট পর বার্সার পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন মেম্ফিস ডিপাই। এই গোলেও জড়িয়ে আছে ১৮ বছর বয়সী বালদের নাম। তার পাস ডি-বক্সে ধরে ঠান্ডা মাথায় সাথে লেগে থাকা প্রতিপক্ষের বাধা এড়িয়ে জোরাল কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন এই ডাচ ফরোয়ার্ড। এ মৌসুমে বার্সার হয়ে এটি ডাচ ফরোয়ার্ডের প্রথম গোল।

দু্ই মিনিট পর ব্যবধান আরো বাড়তে পারতো। লেভানডফস্কির শট গোলরক্ষক ঠেকানোর পর কাছ থেকে বল জালে পাঠান পেদ্রি। তবে অফসাউডে ছিলেন তিনি। এরপর বেশ কয়েকটি ভালো আক্রমণ করেও প্রথমার্ধে আর গোল পায়নি বার্সেলোনা। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জাভি হার্নান্দেজের দল।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান লেভানডফস্কি। ডান দিক থেকে ডেম্বেলের ক্রস ঠিকমতো শট নিতে পারেননি ডিপাই, এলচের গোলরক্ষকও পারেননি বিপদমুক্ত করতে। ফাঁকায় আলগা বল পেয়ে এলচের জালে পাঠাতে একটুও ভুল করেননি এই পোলিশ তারকা। এই নিয়ে লা লিগায় তার গোল হয়েছে ৬ ম্যাচে ৮টি। সব প্রতিযোগিতা মিলিয়ে গোলের সংখ্যা ১১।

এরপর অবশ্য বেশ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ডিপাই-লেভারা। কখনো সহজ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন, কখনো আবার তাদের গোলবঞ্চিত করেছে এলচে গোলকিপারের দুর্দান্ত কিছু সেভ। ৩-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা।

রায়ো ভায়োকানোর বিপক্ষে ড্র দিয়ে আসর শুরুর পর এই নিয়ে লিগে টানা পাঁচ ম্যাচে জিতল বার্সেলোনা। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে এখন বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৫। রোববার নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে জিতলে শীর্ষে ফিরবে কার্লো আনচেলত্তির দল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com