মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

নারী বিশ্বকাপ : প্রথম ম্যাচেই হেরে গেল বাংলাদেশ

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৬ বার

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচেই হেরে গেছে বাংলাদেশ। গতকাল রাতে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট কিংবা বল- উভয় ক্ষেত্রেই দারুণ শুরু করলেও শেষটা রাঙাতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার কাছে হেরে যায় ৭ উইকেটে। ফলে হার দিয়েই বিশ্বকাপ যাত্রা শুরু করলো জ্যোতি বাহিনী।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি বাংলাদেশের টানা ১৩তম হার। আগের তিন আসরের কোনোটিতেই জয়ের স্বাদ মেলেনি তাদের। তবে স্বস্তির খবর হলো, এই ১২৫ রানের সংগ্রহই বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। যদিও তা বাংলাদেশের জয়ের জন্য যথেষ্ট হয়নি।

ক্যাপটাউনে টসে জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দ্বিতীয় ওভারেই মুরশিদা খাতুনকে হারালেও পাওয়ার প্লে বেশ ভালোই কাজে লাগায় বাঘিনীরা, সংগ্রহ করে ১ উইকেটে ৪৮ রান। আর ১০ ওভার শেষে ৩ উইকেটে আসে ৭২ রান। ১৩ বলে ২০ করে শামিমা সুলতানা ও ৩২ বলে ২৯ করে আউট হন সুবহানা মুস্তারি।

তবুও নিগার সুলতানাসহ বাকিদের ব্যাটে বড় রানের সংগ্রহই দেখছিল বাংলাদেশ। তবে তা আর হয়নি, সময়ের সাথে সাথে কমে আসে রানের গতি। সেই সাথে নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। নিগার সুলতানার ২৮ রান ছাড়া শুধুমাত্র দুই অংকে পৌঁছায় লতা মন্ডলের ইনিংস, ১১ রান করেন এই অলরাউন্ডার। ৬ বলে ৯ রানে অপরাজিত ছিলেন সালমা খাতুন।

শেষ ৫ ব্যাটারদের কেউ দুই অংকে যেতে না পারার ব্যর্থতায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ১২৫ রানেই থামে বাংলাদেশের ইনিংস। তবে অবাক করা বিষয় হলো, পাওয়ার প্লের পর শেষ ১৪ ওভারে বাংলাদেশ দলের সবাই মিলেও কোনো বাউন্ডারি বা ছক্কা হাঁকাতে পারেনি!

লক্ষ্য তাড়ায় নেমে বাংলাদেশের ১৮ বছর বয়সী মারুফা আক্তারের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। দলীয় চতুর্থ ও ব্যক্তিগত প্রথম ওভারে মেইডেন সহ আথাপাত্তুকে ফেরান এই পেসার। আর পরের ওভারে বোলিংয়ে এসে জাগিয়ে তুলেন হ্যাটট্রিকের সম্ভাবনা, পরপর দুই বলে ফেরান বৈষ্ণবি গুনারত্মে ও আনুস্কা সঞ্জনিকে। পাওয়ার প্লে শেষে লঙ্কান নারীদের সংগ্রহ দাঁড়ায় ২৭/৩।

এরপর জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে মাধবি ও নিলাকশি। দুজনের ব্যাটে ইনিংসের মাঝপথে শ্রীলঙ্কার সংগ্রহ বেড়ে দাঁড়ায় ৩ উইকেটে ৪৯। অর্থাৎ পরের ১০ ওভারে তাদের প্রয়োজন ছিল আরো ৭৮ রান।বাংলাদেশকে হতাশায় আচ্ছন্ন করে কঠিন সেই পথও দারুণভাবে পাড়ি দেন এই ব্যাটার৷ লঙ্কান নারীদের আর কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশের বোলাররা।

যদিও সুযোগ এসেছিল, তবে তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ফলে শেষ পর্যন্ত ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটের জয় অয়ায় শ্রীলঙ্কা। ৫০ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন মাধবি, ৩৮ বলে ৪১ রান করেন নিলাকশি। টানা দ্বিতীয় জয়ে আসরের সেমিফাইনালের পথে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ১৫ ফেব্রুয়ারি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com