বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

বৃষ্টির পর খেলা শুরু, কমল ওভার

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৪৮ বার
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি শুরু হয় আজ রোববার সন্ধ্যা ৬ টায়। তবে ৭ ওভার ২ বল হতেই নামে বৃষ্টি। খেলা বন্ধ করে দেন আম্পায়ার। সাড়ে ছয়টার একটু পরে বন্ধ হওয়া ম্যাচের খেলা পুনরায় শুরু হয় সোয়া আটটায়। বৃষ্টির কারণে অনেকটা সময় নষ্ট হওয়ায় প্রত্যেক দলের ইনিংস থেকে ৩ ওভার কমানো হয়েছে হয়েছে। অর্থাৎ, আফগানিস্তান আরও ৯ ওভার ৪ বল খেলবে।

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও টস জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। বৃষ্টি নামার আগ পর্যন্ত ৭ ওভার ২ বলে আফগানিস্তানের রান ২ উইকেট হারিয়ে ৩৯। অপরাজিত দুই ব্যাটার ইব্রাহিম জাদরান এবং মোহাম্মদ নবী।

টস জিতে ফিল্ডিং বেছে নেওয়া বাংলাদেশকে প্রথম ওভারেই সাফল্য এনে দেন তাসকিন আহমেদ। বড় শট খেলতে গিয়ে ক্যাচ উঠিয়ে দেন আফগান ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ। তাসকিনের অফ স্টাম্পের বাইরে করা শর্ট লেংথের ডেলিভারিতে পুল করতে গিয়ে টাইমিং মিস করেন তিনি। বল আকাশে উঠে গেলে নিজের বলে নিজেই ক্যাচ নেন তাসকিন। এর মাধ্যমে টি-টোয়েন্টিতে নিজের ৫০ উইকেট পূরণ করেন এই পেসার।

নিজের দ্বিতীয় ওভারে আবারও তাসকিনের আঘাত। দলীয় তৃতীয় ওভারের চতুর্থ বলে এবার তিনি ফেরান হজরতউল্লাহ জাজাইকে। স্লিপ দিয়ে বল সীমানাছাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন জাজাই।

এই ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। খেলছেন না রনি তালুকদার এবং শরীফুল ইসলাম। ফিরেছেন আফিফ হোসেন এবং হাসান মাহমুদ।

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে সহজ জয় আসলেও ওয়ানডে সিরিজ হারতে হয় ২-১ ব্যবধানে। তবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় দিয়ে শুরু করে বাংলাদেশ। গত শুক্রবার আফগানদের ১৫৪/৭ রানে আটকে ফেলার পর তাওহীদ হৃদয়, শামীম পাটোয়ারীদের দুর্দান্ত ব্যাটিংয়ে অনায়াস জয় নিয়েই মাঠ ছাড়ার কথা ছিল স্বাগতিকদের। তবে শেষ ওভারে করিম জান্নাত হ্যাটট্রিক করলে ম্যাচ কিছুটা কঠিন হয়ে যায়। শেষ পর্যন্ত নাটকীয় ম্যাচে ১ বল বাকি থাকতে ২ উইকেটে জয় তুলে নেন তারা।

বাংলাদেশ সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। এর আগে ইংল্যান্ডকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছে। এবার আফগানদের সবকটি টি-টোয়েন্টি ম্যাচেই হারানোর আশা টাইগারদের। আজকের ম্যাচটি জিতলে প্রথমবার আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পাবেন সাকিবরা। হারলে গত বছরের মতো ১-১ ড্রয়ে তুষ্ট থাকতে হবে তাদের।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com