বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

রোনালদোর গোলে ইতিহাস লিখেছে আল নাসের

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ৪১ বার
ছবি : সংগৃহীত

একটু সময় লাগলেও ধীরে ধীরে আরবের আবহাওয়ায় নিজেকে মানিয়ে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আল নাসেরের জার্সিতে আবারো পেয়েছেন গোলের দেখা। তার একমাত্র গোলে শুধু জয় নয়, রচিত হয়েছে ইতিহাস। প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের ফাইনালে পা রেখেছে আল নাসের।

১৯৮২ সাল থেকে চলছে আরবের এই টুর্নামেন্ট। প্রতিযোগিতার ইতিহাসে এবারই প্রথমবার ফাইনালে খেলবে আল নাসের। সেমিফাইনালে আল শোরতার বিপক্ষে রোনালদোদের জয় ১-০ গোলে। এর আগে শেষ ষোল ও শেষ আটের ম্যাচেও গোল পেয়েছিলেন এই পর্তুগিজ।

বুধবার (৯ আগস্ট) প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে একের পর এক আক্রমণে যায় আল নাসর। প্রথমার্ধের বেশির ভাগ সময়ই বল ছিল আল শোরতার ডি-বক্সের আশপাশে। রোনালদো, সাদিও মানেদের সামলাতে যেন নাভিশ্বাস উঠে যাচ্ছিল শোরতার ডিফেন্সের।

তবে কাঙ্ক্ষিত গোলটি যেন কিছুতেই আসছিল না। বার বার আক্রমণেও শেষ বেলায় হতাশ হতে হচ্ছিল। গোলমুখ অবশ্য খুলেই ফেলেছিলেন রোনালদো, ব্রজোভিচের থ্রো ধরে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন তিনি। অফসাইডের কারণে বাতিল হয় সেটি।

এর একটু আগেও অবশ্য এগিয়ে যেতে পারত আল নাসর। ২২ মিনিটে তালিসকার ডি-বক্সের বাইরে থেকে নেয়া জোরালো শট ঝাঁপিয়ে পড়ে ঠেকান শোরতা গোলরক্ষক। প্রথমার্ধেই অ্যালেক্স টেলেসের নেয়া বুলেট-গতির শট ফিরে আসে পোস্টে লেগে।

তাছাড়া হতাশ করেন মানেও, রোনালদোর সাজিয়ে দেয়া বল জালে জড়াতে পারেননি। আর প্রথমার্ধের একদম শেষ সময়ে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন রোনালদো নিজেই। এমন দারুণ সব সুযোগ হাতছাড়া করার খেসারত হিসেবে খালি হাতে বিরতিতে যেতে হয় আল নাসরকে।

বিরতির পরও আক্রমণ অব্যাহত ছিল আল নাসেরের। ৭১ মিনিটে বল নিয়ে দারুণভাবে এগিয়ে গেলেও গোলমুখ খুলতে পারেননি মানে। তবে প্রথম ও ম্যাচের একমাত্র গোলটা আসে ওই মানের সৌজন্যেই। ৭৪ মিনিটের দিকে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হন তিনি।

শুরুতে সিদ্ধান্তহীনতায় ভুগলেও পরে ভিএআরের সাহায্য নিয়েই পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি রোনালদো। এই এক গোলে ভর দিয়েই শেষ পর্যন্ত ফাইনালে পৌঁছে যায় আল নাসের।

অবশ্য ব্যবধান বাড়ানোর সুযোগও তৈরি হয়েছিল একাধিকবার। তবে তা কাজে লাগাতে পারেনি রোনালদো, মানেরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com