শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

শাস্তি পেলেন তানজিম সাকিব

বিডি ডেইলি অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১৯ জুন, ২০২৪
  • ৬৯ বার

বাংলাদেশ দল যখন নিজেদের সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ কাটাচ্ছে, প্রায় অর্ধ যুগ পর উঠে এসেছে সুপার এইটে; এমন আনন্দমুখর সময়ে দুঃসংবাদ শুনতে হলো তানজিম সাকিবকে। দলের অন্যতম সেরা এই সদস্য পড়েছেন আইসিসির শাস্তির মুখে।

নেপালের বিপক্ষে ম্যাচে আচরণবিধি ভেঙে শাস্তি পেয়েছেন তানজিম সাকিব। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও ১ ডিমেরিট পয়েন্ট পেয়েছে তিনি। ম্যাচ রেফারি তার বিরুদ্ধে আইসিসির কাছে রিপোর্ট করলে, এই শাস্তি জানায় তারা।

নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২১ রানের জয় পেয়েছে বাংলাদেশ। সেই ম্যাচে বল হাতে উজ্জ্বল ছিলেন তানজিম হাসান সাকিব। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে তিনি নিয়েছিলেন ৪টি উইকেট। এদিন ২১টি ডট দিয়ে আলোচনায় এসেছিলেন এই পেসার।

তবে এর মাঝেই ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। ইনিংসের তৃতীয় ওভারে ব্যাট করছিলেন নেপালের অধিনায়ক রোহিত পাড়েল। কিন্তু বল করার এক পর্যায়ে হঠাৎ তার দিকে তেড়ে যান তানজিম। এই সময় বেশ আগ্রাসী দেখা যায় তাকে, এমনকি রোহিতকে বুক দিয়ে ধাক্কা মেরেও বসেন তিনি।

কি ঘটেছিল সেই সময়, এমন প্রশ্নের জবাবে ম্যাচ শেষে রোহিত বলেছিলেন, সাকিব তাকে বলেছিলেন, ‘মেরে দেখাও।’ তিনি এই পেসারকে ফিরতি উত্তরে বলছিলেন ‘যাও বল করো।’

বিষয়টা ভালোভাবে নেয়নি আইসিসি। যা আচরণবিধি অনুযায়ী এটি শাস্তি যোগ্য অপরাধ। আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১২ অণুচ্ছেদ অনুযায়ী শাস্তি পেয়েছেন তানজিম। এই পেসার অপরাধ মেনে নেয়ায় আর কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com