বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

প্রথম চালানে ভারতে গেল ১২ টন ইলিশ

বিডি ডেইলি অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ বার

যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারতে পাঠানো হয়েছে ১২ মেট্রিক টন ইলিশের প্রথম চালান। আজ বৃহস্পতিবার দুপুরে বেনাপোল বন্দরের উপ-পরিচালক রাশেদুল সজিব নাজির এ তথ্য জানান।

রাশেদুল সজিব নাজির সংবাদমাধ্যমকে বলেন, চারটি ট্রাকে ১২ টন ইলিশ রপ্তানি হয়েছে ভারতে। ইলিশের চালান বন্দরে প্রবেশের পর দ্রুত রপ্তানির জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বেনাপোল মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ অফিসের পরিদর্শক আসওয়াদুল ইসলাম জানান, দুর্গাপূজা উপলক্ষে ৪৯টি রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ২ হাজার ৪২০ মেট্রিক টন ইলিশ রপ্তানির অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার। রপ্তানি করা ইলিশের গুণগত মান পরীক্ষা করে ১২ টন ইলিশের ছাড়পত্র প্রদানের পর ইলিশের চালানগুলো রপ্তানি হয়েছে ভারতে।

প্রসঙ্গত, আসন্ন দুর্গাপূজায় ভারতে তিন হাজার টন ইলিশ রপ্তানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। পরে কমিয়ে ২ হাজার ৪২০ টন ইলিশ রপ্তানির অনুমতি দেওয়া হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আগামী ১২ অক্টোবরের মধ্যে ইলিশ রপ্তানি শেষ করতে হবে বলে জানিয়েছেন বেনাপোল মৎস্য কর্মকর্তা। প্রতি কেজি ইলিশের রপ্তানি মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় ১ হাজার ১৮০ টাকা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com