বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

ভারতের নতুন কোচ দ্রাবিড়, বেতন ১০ কোটি রুপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ১৫৭ বার

আইপিএলের ১৪তম সংস্করণের ফাইনাল খেলা আমিরাতে শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এলো ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় খবরটা। মধ্যরাতে সংবাদপত্রের দুনিয়াতে যা পরিভাষায় বলা হয় ‘স্টপ দি প্রেস’ নিউজ। দীর্ঘদিন ধরে একটা জল্পনা চলছিল। অবশেষে ওই জল্পনাতেই শিলমোহর দিয়ে ভারতীয় জাতীয় সিনিয়র পুরুষ ক্রিকেট দলের প্রশিক্ষকের গুরু দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন কিংবদন্তি সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়। অনুর্ধ্ব-১৯ পর্যায় থেকে ময়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, ঋষভ পন্তের মরো একাধিক তারকাকে নিজের হাতে করে গড়ে তোলা ভারতীয় দলের আদরের ‘জ্যামি’ এবার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব সামলাবেন বিরাট কোহলি, রোহিত শর্মাদের।

দুবাইতে আইপিএল ফাইনালের রোশনাইয়ের আড়ালেই নীরবে কাজ করে গেলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ। তারা দীর্ঘক্ষণ ধরে দ্রাবিড়ের সাথে এই বিষয়ে আলোচনা করেন। তাকে বোঝানো হয়। অবশেষে ফাইনাল চলাকালীন বিসিসিআইকে এই গুরু দায়িত্ব বহনের জন্য যে মানসিকভাবে তিনি প্রস্তুত তা জানিয়ে দেন রাহুল দ্রাবিড়। টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরেই জাতীয় সিনিয়র দলের দায়িত্ব নেবেন তিনি।

বিসিসিআই সূত্রে বলা হয়েছে ‘ দ্রাবিড় ভারতীয় জাতীয় পুরুষ সিনিয়র দলের কোচ হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন। তিনি কয়েকদিন পরেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান পদ থেকে ইস্তফা দেবেন।’

দ্রাবিড়ের পাশাপাশি মহারাষ্ট্র তথা ভারতের সাবেক পেসার পরশ মামরেকে ২০২৩ পর্যন্ত ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে ও নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে। ফিল্ডিং কোচ আর শ্রীধরের পরিবর্ত হিসেবে বিসিসিআই এখনও কাউকে চূড়ান্ত করেনি। দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন বিক্রম রাঠোর।

সূত্রের খবর বিসিসিআই এবং দ্রাবিড়ের দুই বছরের চুক্তি হয়েছে। এর জন্য দ্রাবিড় ১০ কোটি রুপি করে পারিশ্রমিক পাবেন।
সূত্র : হিন্দুস্তান টাইমস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com