বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

টানা জয়ে বিশ্বকাপের সেমিতে পাকিস্তান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ২৪৪ বার

নামিবিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। আফ্রিকা মহাদেশের দেশটিকে ৪৫ রানে হারিয়ে টানা চতুর্থবারের মতো জয়ের দেখা পেল বাবর আজমের দল। দারুণ জয়ে সুপার টুয়েলভের গ্রুপ দুই থেকে সবার আগে সেমিতে পা রেখেছে পাকিস্তান। আজ মঙ্গলবার আবুধাবির শেখ আবু জায়েদ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে এসে ১৪৪ রানে থামে নামিবিয়া।

নির্ধারিত ওভারে মাত্র পাঁচ উইকেট তুলতে সক্ষম হয় পাকিস্তানি বোলাররা। ব্যাট হাতে তিন বাউন্ডারি ও দুই ছক্কায় ৩১ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেন নামিবিয়ান অলরাউন্ডার ডেভিস উইসে। যদিও এর আগে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের জোড়া ফিফটিতে বিশাল সংগ্রহ গড়েছিল পাকিস্তান।

বড় লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি নামিবিয়ার। পেসার হাসান আলীর শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার মাইকেল ফন লিঙ্গেন। মাত্র চার রান করে বোল্ড হন তিনি। তিনে আসা ক্রিজ উইলিয়ামসের সঙ্গে ৪৭ রানের জুটি গড়ে ফেরেন আরেক ওপেনার স্টিফান বার্ড। ২৯ বলে ২৯ রান করে রানআউটের শিকার হন তিনি।

ক্রিজে এসে দারুণ গতিতে দলের রানের চাকা এগিয়ে নেন উইলিয়ামস। তাকে সঙ্গ দিতে এসে ১৫ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক গেরহার্ড এরাসমাস। এরপর ডেভিস উইসের সঙ্গে জুটি বড় করার আগেই এই ব্যাটসম্যানকে ফেরান সাদাব খান। তাতেই নামিবিয়ার ব্যাটিং প্রায় শেষ। যদিও শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যান উইসে। তার ঝড়ো ব্যাটে ব্যবধান কমায় নামিবিয়া।

এর আগে, টসে জিতে ব্যাট করতে এসে শুরুতে রান পাচ্ছিলেন না দুই পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। নামিবিয়ান বোলারদের তোপে পড়ে বেশ সতর্কতার সঙ্গে ব্যাট করেন তারা। দলীয় অর্ধশতক গড়তে ৯ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। এরপর আর থেমে থাকতে হয়নি। এই জুটিতে দারুণভাবে এগিয়ে যায় রানে চাকা।

ব্যাট হাতে বিশ্বকাপে ব্যক্তিগত তৃতীয় অর্ধশতক করে দ্রুত ব্যাট চালান বাবর। এই ব্যাটসম্যানকে ফিরিয়ে ১০২ রানের জুটি ভাঙেন ডেভিড উইসে। উইসের স্লোয়ার বল বুঝতে না পেরে ছক্কা হাঁকাতে গিয়ে জেন ফ্রাইলিংকে তালুবন্দি হন তিনি। সাত বাউন্ডারিতে ৪৯ বলে ৭০ রান তোলে বাবর। তিনে এসে ব্যর্থ হন ফখর জামান। পাঁচ রান করা এই ব্যাটসম্যানকে ফেরান ফ্রাইলিংক।

তৃতীয় উইকেটের জুটিতে মোহাম্মদ হাফিসের সঙ্গে দারুণ ব্যাট করেন ওপেনার রিজওয়ান। হাফিজ একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছিলেন। অন্যপাশে দারুণ এক অর্ধশতক তুলে নেন রিজওয়ান। অবশ্য ব্যক্তিগত ২ রানের মাথায় ফিরতে পারতেন রিজওয়ান। বল তার প্যাডে লাগায় আম্পায়ার লেগ বিফোরের সিদ্ধান্ত দেন। সফল আপিলে সেখান থেকে জীবন পান তিনি।

জীবন পাওয়াকে ঠিকই কাজে লাগিয়েছেন তিনি। শেষ ওভারে ২৪ রান আদায় করে নিয়ে দলকে বড় সংগ্রহ এনে দেন এই ব্যাটসম্যান। ব্যাট হাতে ৫০ বলে ৮ চার ও চার ছক্কায় ৭৯ রানে অপরাজিত ছিলেন রিজওয়ান। অন্যপ্রান্তে অপরাজিত হাফিজের ব্যাট থেকে আসে ১৬ বলে ৩২ রান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com