বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

রাহুলের ঝড়ো ফিফটিতে আফগানিস্তানকে টপকে গেলো ভারত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৩২ বার

লোকেশ রাহুলের ঝড়ো অর্ধশতকে ভর করে স্কটল্যান্ডকে উড়িয়ে দিলো ভারত। দারুণ জয়ে রান রেটের ব্যবধানে আফগানিস্তানকে টপকে গ্রুপ দুইয়ের পয়েন্ট টেবিলের তৃতীয়স্থান নিশ্চিত করলো বিরাট কোহলির দল। ভারতের এমন জয়ে নিউজিল্যান্ডের জন্য পরের ম্যাচ বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়ালো। আফগানদের সঙ্গে হোঁচট খেলেই সেমিতে চলে যেতে পারে স্বাগতিক ভারত।

আজ ‍শুক্রবার শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আট উইকেট হাতে রেখে জিতেছে ভারত। স্কটিশদের দেওয়া ৮৬ রানের লক্ষ্য ১৩ ওভার তিন বল হাতে রেখেই টপকে যায় স্বাগতিকরা। ব্যাট হাতে ১৯ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় অর্ধশতক করেন রাহুল। রান রেটে নিউ জিল্যান্ডকে ছাড়িয়ে যেতে জিততে হতো ৮.৫ ওভারে। আফগানিস্তানকে পেছনে ফেলতে লক্ষ্য ছুঁতে হতো ৭.১ ওভার। এর আগেই কাজ সেরে ফেলে ভারত। লোকেশ রাহুল ও রোহিত শর্মার খুনে ব্যাটিংয়ে ৬.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।

ছোট লক্ষ্য তাড়ায় শুরু থেকে বিধ্বংসী শুরু করেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও রাহুল। এই জুটিতে ৩ ওভার চার বলেই দলীয় অর্ধশতকের দেখা পায় ভারত। ষষ্ঠ ওভারের চতুর্থ বলে মাত্র ১৮ বল খেলে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন রাহুল। পরের বলে ম্যাথু ওয়েডের শিকার হন তিনি। যদিও এর আগেই ব্র‌্যাড হোয়েলের শিকার হন রোহিত। ফেরার আগে ১৬ বলে ৩০ রান তোলেন তিনি। শেষের দিকে বিরাট কোহলির সঙ্গে এসে সপ্তম ওভারের তৃতীয় বলে ছয় মেরে দলকে সহজ জয় এনে দেন সূর্যকুমার যাদব।

এর আগে, টসে হেরে ব্যাট করতে এসে শুরুতেই বিধ্বংসী মেজাজে ব্যাট করতে শুরু করেন ওপেনার জর্জ মুনসে। তবে অন্যপ্রান্তে ধীর গতিতে এগোতে থাকা আরেক ওপেনার কাইন কোয়েতজারকে ব্যক্তিগত ১ রানেই সাজঘরে ফেরান জাসপ্রিত বুমরাহ। দলীয় ২৭ রানের মাথায় মুনসেকে পান্ডিয়ার ক্যাচে ফেরান মোহাম্মদ শামী। ১৯ বলে ২৪ রান করেন তিনি।

তিনে আসা ম্যাথু ক্রসকে লেগ বিফোরের ফেরান রবীন্দ্র জাদেজা। মাত্র দুই রান করেন তিনি। নিজের পরের ওভারে রিচি বেরিটংটনকে শূন্য রানে ফেরান এই স্পিনার। ছয়ে এসে শুরু থেকে ঝড়ো ব্যাট করেন মাইকেল লিস্ক। ১২ বলে ২১ রান করে জাদেজার তৃতীয় শিকার হন তিনি। নিচু করে ডেলিভারি করেছিলেন জাদেজা। বাউন্ডারি মারতে গিয়ে সরাসরি প্যাডে লাগায় লেগ বিফোরের ফাঁদে পড়েন লিস্ক।

বাংলাদেশের বিপক্ষে ব্যাটে বলে দুর্দান্ত খেলা ক্রিস গ্রেভসও (৭ বলে ১ রান) সুবিধা করতে পারেননি। অশ্বিনের ক্যারম বলে পান্ডিয়ার ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন তিনি। দীর্ঘক্ষণ এক পাশ আগলে রাখা কলাম ম্যাকলিওডকে বোল্ড করে নিজের দ্বিতীয় শিকার বানান শামী। ২৮ বলে মাত্র ১৬ রান করেন এই ব্যাটসম্যান। একই ওভারের পরে বলে ক্রিজে আসা নতুন ব্যাটসম্যান সাফইয়ান শরিফকে গোল্ডেন ডাকে ফেরান শামী। পরের বলে অ্যালাসডায়ার ইভান্সকে বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন শামী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com