শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

করোনা পজিটিভ: ছিটকে গেলেন সাকিব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ মে, ২০২২
  • ১১৩ বার

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাকিব আল হাসান। বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী জানিয়েছেন, যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন সাকিব। তার রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি এখন নিজের বাসায় আইসোলেশনে আছেন। বিসিবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন, দুটি পরীক্ষাতেই পজিটিভ হন সাকিব।

শ্রীলংকা সিরিজ সামনে রেখে গত রবিবার সন্ধ্যায় বন্দরনগরী চট্টগ্রামে যান মুমিনুলরা। সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করেন তারা। তবে যুক্তরাষ্ট্রে থাকায় দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারেননি সাকিব। দুই দিনের ছুটি শেষে গতকাল সকালে দেশে ফেরেন তিনি। আজ তার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল। তবে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর করোনা ভাইরাস পরীক্ষায় তিনি পজিটিভ হয়েছেন। দলের সঙ্গে তাই যোগ দেওয়া হচ্ছে না। আরও একবার সাকিবের নমুনা সংগ্রহ করা হবে। মনজুর হোসেন জানান, ‘কোভিড প্রটোকল অনুযায়ী পজিটিভ আসলে তাকে ৫ দিন আইসোলেটেড থাকতে হবে। সে ক্ষেত্রে সাকিবের পরবর্তী টেস্ট করানো হবে আগামী ১৫ তারিখ।’ ওই দিন প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা।

বাংলাদেশের হয়ে সাকিব সবশেষ টেস্ট খেলেছেন গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে ঢাকায়। অবশ্য পারিবারিক কারণে দেশে ফিরতে না হলে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্টে তিনি খেলতেন। শ্রীলংকা সিরিজ দিয়ে আবারও তাকে লাল বলের ক্রিকেটে দেখা যেত। কিন্তু অপেক্ষা হয়তো বাড়ছে। প্রথম টেস্ট মিস করলেও আগামী ২৩ মে থেকে ঢাকায় শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তাকে বাংলাদেশ দলে দেখা যেতে পারে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে গত রবিবার ঢাকায় এসেছেন শ্রীলংকা দলের ক্রিকেটাররা। ঢাকাতে এক দিন অনুশীলন ও একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলে আগামীকাল তারা চট্টগ্রামে যাবেন। মুমিনুলরা ইতোমধ্যে প্রথম টেস্টের ভেন্যুতে অবস্থান করছেন। আজ তাদের অনুশীলন নেই। বিশ্রামে থাকবেন টাইগাররা। আগামী রবিবার থেকে শুরু হবে প্রথম টেস্ট।

এদিকে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলার পর সাকিবের বিকল্প হিসেবে কাউকে দলে যোগ করা হবে কি হবে না সে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com