সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

বিশ্বে প্রথম : অনলাইন কোচ নিয়োগ করছে পাকিস্তান!

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ৮১ বার

গত কয়েক বছরে পাকিস্তানের অন্যতম সফল কোচ পরিচিত ছিলেন মিকি আর্থার। কিন্তু রামিজ রাজা জমানায় সরে যেতে হয়েছিল তাকে। নাজম শেটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার পরে আবার ফিরিয়ে আনতে চলেছেন তাকে। কিন্তু কোচ হিসাবে দায়িত্ব নিলেও আর্থারকে নাকি মাঠে পাবেন না বাবর আজমরা। অনলাইনে দলকে কোচিং করাবেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, আর্থারের সাথে কথাবার্তা প্রায় ৯০ শতাংশ পাকা। খুব তাড়াতাড়ি তিনি দায়িত্ব নেবেন। কিন্তু এখনই তাকে পাকিস্তান দলের সাথে যোগ দিতে দেখা যাবে না। কারণ, এখন কাউন্টিতে ডার্বিশায়ারের কোচ আর্থার। যত দিন সেই চুক্তি রয়েছে তত দিন পাকিস্তানে যাওয়া তার পক্ষে সম্ভব নয়।

পিসিবি-র এক কর্মকর্তা জানিয়েছেন, কোচ হওয়ার পরে অনলাইনে দলের সাথে যোগাযোগ রাখবেন আর্থার। অনলাইনেই কোচিং করাবেন তিনি। তবে অক্টোবর-নভেম্বর মাসে ভারতে এক দিনের বিশ্বকাপের আগে পাকিস্তান দলের সাথে যোগ দেবেন আর্থার। তত দিন একজন সহকারী কোচ রাখবে পিসিবি। সেই কোচ মাঠে বাবরদের সঙ্গে থাকবেন।

কয়েক দিন আগেই আর্থাররে পুনরায় নিযুক্তির কথা জানিয়েছিলেন নাজম। তিনি বলেছিলেন, ‘আমি পরিষ্কার করে বলতে চাই যে আর্থারের সাথে আমাদের ৯০ শতাংশ কথাবার্তা হয়ে গিয়েছে। আর্থার দায়িত্ব নিলে ও নিজের মতো দল তৈরি করবে। সেখানে বোর্ড হস্তক্ষেপ করবে না। আমরা খালি ওর বেতন নিয়ে চিন্তা করব। আশা করছি ২-৩ দিনের মধ্যে সব পরিষ্কার হয়ে যাবে।’

২০১৬ সালে পাকিস্তানের কোচ হয়েছিলেন আর্থার। তার নেতৃত্বেই ২০১৭ সালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ২০১৯ সালে সরিয়ে দেয়া হয় আর্থারকে। সাবেক পাকিস্তানি স্পিনার সাকলাইন মুশতাককে দলের কোচ করা হয়। তার পর থেকে পাকিস্তানের ক্যাবিনেটে কোনো আইসিসি ট্রফি ঢোকেনি। ক্ষমতায় ফিরে এ বার সাকলাইনের জায়গায় আর্থারকে কোচ করে আনতে চাইছেন নাজম। এখন দেখার অনলাইন কোচ কবে পাকিস্তানের দায়িত্ব নেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com