সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ১৮২ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সম্পূর্ণভাবে ভদ্রতা-শিষ্টাচার পরিপন্থী : রিজভী ঋণ চেয়ে ৪ উপদেষ্টা ও গভর্নরকে বেক্সিমকোর চিঠি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ‘অত্যন্ত নিন্দনীয়’ বক্তব্যের তীব্র প্রতিবাদ বাংলাদেশের ‘উপহার নয়, ভারতে ইলিশ রফতানি করা হবে’ ছাত্রলীগের পদ নিয়ে যে ব্যাখ্যা দিলেন শিবিরের ঢাবি সেক্রেটারি আশুলিয়ায় আবারো শ্রমিক বিক্ষোভ, বন্ধ ৫২ কারখানা ট্রাইব্যুনালে প্রথমবারের মতো শেখ হাসিনার বিরুদ্ধে গুমের অভিযোগ বিশাল বাজেটে শাকিবের ‘বরবাদ’, নায়িকা হবেন কে? সোনা চোরাচালানে অর্থনীতি ধ্বংস, বঞ্চিত ১০ হাজার কোটি টাকার রাজস্ব

অতীত নথি পেতে ম্যারাডোনার সই নকল করেছিলেন তার চিকিৎসক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ১৫৩ বার

গত ২৫শে নভেম্বর অসীমের পথে পাড়ি জমিয়েছেন ডিয়েগো ম্যারাডোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার মারা গেছেন বলা হলেও ম্যারাডোনার পরিবার অভিযোগ করে, ‘ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক ও নার্সরা ঠিকভাবে দেখভাল করেননি’। এমন অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে আর্জেন্টিনা সরকার। স্প্যানিশ সংবাদ সংস্থা ইএফই এক তদন্ত কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, অতীত চিকিৎসার নথি পেতে ম্যারাডোনার সই জাল করেছিলেন লুক। ১লা সেপ্টেম্বর ম্যারাডোনার সই জাল করেছিলেন তিনি।

ম্যারাডোনার মৃত্যুর কিছুদিন পর লুকের বাড়ি ও ক্লিনিক তল্লাশি করে গুরুত্বপূর্ণ তিনটি নথি পায় স্থানীয় পুলিশ। এর মধ্যে দুটি কাগজে একই টাইপরাইটারে একই লেখা দেখা যায়। বুয়েনস এইরেসের অলিভোস ক্লিনিককে ম্যারাডোনা লিখেছেন তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুককে অতীত চিকিৎসার সব তথ্য হস্তান্তরের জন্য। তৃতীয় কাগজটি ছিল মূল কাগজের স্ক্যান করা কপি, যেখানে ম্যারাডোনার সই ছিল।
আর্জেন্টিনায় ব্যক্তিগত তথ্যের ক্ষতিসাধন কিংবা কোনো রকম গড়াপেটা করা অপরাধ। লুকের বিরুদ্ধে এখন এই অভিযোগ গঠন হতে পারে। কে, কেন এবং কী কারণে করা হয়েছে, তা আমলে না নিয়েও শাস্তির রায় দেওয়ার ক্ষমতা রাখেন আদালত। তবে এখনো গ্রেফতার হননি লুক।

ইএফই এ নিয়ে সূত্রের উদ্ধৃতি প্রকাশ করেছে, ‘আইন অনুযায়ী লুকের বিপক্ষে অভিযোগ গঠন হতে পারে। কারণ, যে-ই তথ্য ব্যবহার করুক, তার এটা গড়াপেটা করার দরকার ছিল না, কিংবা স্বেচ্ছায় জাল সই করাটা আইনবহির্ভূত। তবে লুকই এটা (সই নকল) করেছে কি না, তা এখনো নিশ্চিত না। কিন্তু এটা নিশ্চিত যে চিকিৎসার অতীত জানতে তিনি এসব ব্যবহার করেন।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com