মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

আফগানদের সামনে দাঁড়াতেই পারেনি উগান্ডা

বাংলাদেশ ডেইলি অনলাইন:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৫১ বার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের সামনে দাঁড়াতেই পারেনি উগান্ডা। পূর্ব আফ্রিকার দেশটিকে আফগানিস্তান হারিয়েছে ১২৫ রানের বিশাল ব্যবধানে।

উগান্ডার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়াটাই ছিল এক ইতিহাস। বাছাইয়ে জিম্বাবুয়ের মতো শক্তিশালী দলকে হারিয়ে তারা মূল পর্বে নাম লিখিয়েছে। কিন্তু শুরুর ম্যাচে সেই ছাপটা তারা রাখতে পারেনি। খেলেছে পুঁচকে দলের মতো। ১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে আফগান বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি তারা। ১৬ ওভারে গুটিয়ে গেছে মাত্র ৫৮ রানে। দলের হয়ে ডাবল ডিজিটে স্কোর করতে পেরেছেন মাত্র দুজন। রিয়াজাত আলী ও রবিনসন ওবুইয়া।

আফগান পেসার ফজল হক ফারুকী ছিলেন মূল নায়ক। ৪ ওভারে মাত্র ৯ রানে ৫ উইকেট শিকার করেছেন।

দুটি করে নিয়েছেন নাভিন উল হক ও রশিদ খান। একটি নিয়েছেন মুজিব উর রহমান।

এর আগে ব্যাট করতে নেমে পুঁচকে দলটাকে সামনে পেয়েই বড় স্কোর দাঁড় করায় আফগানিস্তান। ইব্রাহিম জাদরান আর গুরবাজ ওপেনিং জুটিতে করেন ১৫৪ রান। গুরবাজ ৪৫ বল খেলে মেরেছেন ৪ ছক্কা ও ৪ চার। জাদরান ৪৬ বল খেলে মেরেছেন ৯ চার ও ১ ছক্কা। শেষ পর্যন্ত উগান্ডার ত্রাতা হলেন অধিনায়ক ব্রায়ান মাসাবা নিজেই। ৪৫ বলে ৭০ করা ইব্রাহিম জাদরানকে বোল্ড করে ফেরান সাজঘরে। এরপরের সময়টা কেবলই উগান্ডার। একের পর এক আফগান ব্যাটার কেবল এসেছেন আর গিয়েছেন।

আলপেশ রামজানির বলে বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়ে ফেরেন ৭৬ রান করা গুরবাজ। এরপর নাজিবুল্লাহ জাদরান ২, গুলবাদিন নাইব ৪ আর আজমতউল্লাহ ওমরজাই ফেরেন ৫ রানে। মোহাম্মদ নবী করেছেন ১৬ বলে ১৪। সবচেয়ে বড় কথা, গুরবাজ এবং ইব্রাহিম জাদরান ছাড়া আফগানদের হয়ে বাউন্ডারি হাঁকাতে পারেননি কেউই।

উগান্ডার হয়ে বল হাতে ২টি করে উইকেট পেয়েছেন ব্রায়ান মাসাবা এবং কসমস কুয়েটা। বাকি উইকেট গিয়েছে আলপেশ রামজানির কাছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com