শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

ঢাকায় চীনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিডি ডেইলি অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার

চীনের সহযোগিতা ছাড়া রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব হবে না বলে মন্তব‌্য করেছেন অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। গতকাল বুধবার ঢাকার এক‌টি হোটেলে চীনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব‌্য করেন অর্থ উপদেষ্টা।

সালেহউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে খুব ভালো সম্পর্ক বিদ্যমান। তারই ধারাবাহিকতায় আগামী বছর দুই দেশের সম্পর্কের ৫০ বছর উদযাপিত হবে। চীন বাংলাদেশের সবচেয়ে বড় বাণিজ্যিক অংশীদার। আগামী দিনে দুই দেশের মধ্যে আরও বাণিজ্য বাড়বে।

এ সময় রো‌হিঙ্গা প্রসঙ্গ টেনে আনেন অর্থ উপদেষ্টা। তি‌নি বলেন, চীন রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতা করছে। চীনা সহযোগিতা ছাড়া রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব হবে না।

ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, চীন বিগত ৭৫ বছর ধরে শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। একই সঙ্গে চীন ও বাংলাদেশের মধ্যে গভীর বন্ধুত্ব তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, অন্তর্বর্তী সরকারের নেতৃত্বে বাংলাদেশ আরও এগিয়ে যাবে। এই সরকারের পাশে থাকবে চীন। সে কারণে ছাত্র জনতার আন্দোলনে আহতদের চিকিৎসায় চীন থেকে একটি জরুরি মেডিকেল টিম বাংলাদেশে এসেছে।

অনুষ্ঠানে চীনা মেডিকেল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন। টিমের সদস্যরা মঞ্চে এলে সবাই তাদের করতালি দিলে স্বাগত জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com