শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

শেষ বলের নাটকীয়তায় ভারতকে হারালো পাকিস্তান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৩১৩ বার

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপেও পাকিস্তানের কাছে হারলো ভারত। গতকাল দুবাইয়ে শেষ বলের নাটকীয়তায় ভারতকে ২ উইকেটে হারায় পাকিস্তান। আগে ব্যাট করে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে ভারত। জবাবে ৫০ ওভারে ৮ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

রান তাড়ায় নেমে শূন্য রানেই ওপেনার আব্দুল ওয়াহিদকে হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে মাজ সাদাকাত ও মুহাম্মদ শেহজাদের ৬৪ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। সাদাকাতের (২৯) বিদায়ে ভাঙে এই জুটি। তিন রানের ব্যবধানে আউট হয়ে সাজঘরে ফেরেন হাসিবুল্লাহ (৩)। ইনিংস বড় করতে পারেননি অধিনায়ক কাসিম আকরামও (২২)।

এক পর্যায়ে ২৮.৫ ওভারে পাকিস্তানের স্কোর ছিল ১১৫/৪। দলীয় ১৫৯ রানে শেহজাদের (১০৫ বলে ৮১) বিদায়ে আরো চাপে পড়ে যায় পাকিস্তান। তবে ষষ্ঠ উইকেটে রিজওয়ান মেহমুদ ও ইরফান খানের ৪৭ রানের জুটিতে ফের ম্যাচে ফেরে তারা। দলীয় ২০৬ রানে রিজওয়ান (২৯) বিদায় নিলে ক্রিজে আসেন আহমদ খান। তার ১৯ বলে ২৯ রানের ঝড়ো ইনিংসই মূলত ব্যবধান গড়ে দেয়।

সপ্তম ব্যাটসম্যান হিসেবে যখন ফিরছেন ইরফান খান (৩২) তখন ৪৮ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ২২০ রান। ৪৯তম ওভারে একটি করে চার-ছয়ে ১০ রান তুলেন আহমদ। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৮ রান। প্রথম বলেই আউট হন জিসান জামির। পরের ৪ বলে কোনো বাউন্ডারি না এলেও ৬ রান সংগ্রহ করেন আহমদ ও আলী আসফান্দ।

শেষ বলে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ২ রান। স্ট্রাইকে থাকা আহমদ খান চার মেরে নিশ্চিত করেন জয়। ভারতের পক্ষে রাজ বাওয়া সর্বোচ্চ ৪ উইকেট নেন।
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনার হারনুর সিংয়ের ৪৬, উইকেটরক্ষক আরাধ্য যাদবের ৫০ এবং কুশল তাম্বের ৩২, বোলার রাজবর্ধন হাঙ্গারগেকারের ৩৩ রানের সুবাদে ভারতের দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৩৭। পাকিস্তানের হয়ে ৫ উইকেট নেন জিসান জামির। ম্যাচসেরা হন মুহাম্মদ শেহজাদ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com