রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

এবার চ্যাম্পিয়নস লিগ থেকেও ছিটকে গেলেন মেসি

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ৭৪ বার

বিশ্বকাপের আগেই আর্জেন্টিনার শঙ্কা বাড়াচ্ছে পাওলো দিবালার পর লিওনেল মেসির চোট। চ্যাম্পিয়নস লিগে গত সপ্তাহে বেনফিকার বিপক্ষে ৯০ মিনিট না খেলেই মাঠ ছেড়েছিলেন পিএসজি তারকা। ক্লান্ত মেসি নিজেই সেদিন ওঠে যাওয়ার জন্য কোচকে ইশারা করছিলেন। এরপর লিগ ওয়ানে রেঁসের বিপক্ষে ম্যাচের আগে জানানো হয়, চোটে পড়ায় খেলতে পারবেন না মেসি। এবার জানা গেল, চ্যাম্পিয়নস লিগে বেনফিকার বিপক্ষে ফিরতি লেগেও চোটের কারণে পাওয়া যাচ্ছে না মেসিকে।

বেনফিকার মাঠে গত সপ্তাহের ম্যাচে দারুণ এক গোল করেন মেসি। সেদিন ম্যাচ যখন ১-১ গোলে সমতায়, তখন ৮১ মিনিটে তুলে নেয়া হয় মেসিকে। ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে মেসিকে তুলে নেয়ার পর সমর্থকদের মধ্যে তৈরি হয় শঙ্কা।

ম্যাচ শেষে মেসিকে তুলে নেয়ার ব্যাখ্যায় পিএসজি কোচ গালতিয়ের বলেছিলেন, ‘এক-দুই মিনিট আগে মেসি বদলি হওয়ার জন্য ইঙ্গিত দিয়েছিল। দৌড়ের সময় সে ক্লান্ত বোধ করছিল।’

এরপর লিগ ম্যাচের আগে গালতিয়ের জানান, রেঁসের বিপক্ষে লিগ ম্যাচে মেসি খেলতে পারবেন না। পিএসজি কোচ তখন বলেছেন, ‘সে চ্যাম্পিয়নস লিগে (বেনফিকার বিপক্ষে) খেলার সময় তার বদলি নামাতে বলেছিল। পায়ের পেশিতে একটু সমস্যা অনুভব করছে মেসি, তবে সে রোববার অনুশীলনে ফিরবে।’

সে সময় মেসির চোট গুরুতর নয় উল্লেখ করে রেঁসের বিপক্ষে ম্যাচে মেসি বেঞ্চে থাকতে পারেন বলেও জানান।

রেঁসের বিপক্ষে সেই ম্যাচে অবশ্য মেসি শেষ পর্যন্ত বেঞ্চেও ছিলেন না। মেসিকে ছাড়া ম্যাচ জিততে ব্যর্থ হয় পিএসজি। গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। জয়ের ধারায় ফিরতে মেসির দিকেই তাকিয়ে ছিলেন পিএসজি সমর্থকেরা।

কাতার বিশ্বকাপ খুব দূরে নয়। এই সময়ে আর্জেন্টিনা অধিনায়কের কোনো ধরনের ঝুঁকি না নেয়া খুব স্বাভাবিক। তাকে নিয়ে একই অবস্থান ফরাসি ক্লাবটিরও।

লিগ ওয়ানে ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে মার্সেই। লিগে আগামী রোববার এই দুই দল মুখোমুখি হবে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে শতভাগ ফিট মেসিকে পেতেই হয়তো বেনফিকার বিপক্ষে তাকে রাখা হয়নি।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে ৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও করান ৮টি।

চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে আছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে বেনফিকা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com