রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

কাতার বিশ্বকাপে জঙ্গি হামলার ডাক আইএসের!

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৫৯ বার

বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে, আসরটি নিয়ে ততই বিতর্ক উঠছে। তবে আয়োজক দেশ তাদের প্রস্তুতির কোনো কমতি রাখছে না। কিন্তু এরই মাঝে নতুন সংকট দেখা দিয়েছে। বিশ্বকাপ চলাকালীন কাতারে জঙ্গি হামলার ছক কষছে ইসলামিক স্টেট (আইএস)-এর সমর্থকেরা। এমনটিই জানিয়েছেন স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা।

খবরে বলা হয়, কিছু আইএস সমর্থক মোবাইল অ্যাপ ‘টেলিগ্রাম’-এর মাধ্যমে সন্ত্রাসের এই ডাক দিয়েছে। তারা আসরটি চলাকালীন জঙ্গি হামলার কথা বলেছে। জানা যায়, বিশ্বকাপের সময় এই গোষ্ঠীর লক্ষ্য হল, যারা আইএস-এর বিরোধিতা করে এসেছে। যেমন, বেলজিয়াম, কানাডা, ফ্রান্স। শুধু সে সব দেশের ফুটবলারদের ওপর আক্রমণ করা হবে। এমনকি সেসব দেশ থেকে যেসব দর্শক বিশ্বকাপ দেখতে এসেছেন, তাদের ওপরও হামলা করা হবে।

টেলিগ্রাম থেকে যেসব বার্তা আদানপ্রদান হয়েছে, তা অনেকটা এমন,  ‘‘পরিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে। কাতার বিশ্বকাপে অংশ নিয়ে গোল করো। গোল ফাঁকা আছে।’ জানা গিয়েছে, তারা মনে করছে, সারা বিশ্বের এত মানুষকে একসঙ্গে আর পাওয়া কঠিন হবে। তাই যা করার, এখানেই করতে হবে।
এদিকে টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে দুটি ‘ইনফোগ্রাফিক্স’ও ছড়িয়ে পড়েছে। একটায় রয়েছে সেসব দেশের নাম, যারা জোটবদ্ধ ভাবে আইএস-কে হারানোর ডাক দিয়েছে। আর দ্বিতীয়টায় রয়েছে, কাতার বিশ্বকাপে অংশ নেওয়া সব ক’টি দলের নাম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com