সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

ফ্রান্সকে ভয় পাই না, কারণ আর্জন্টিনার মেসি আছে

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ৭৪ বার

১২ ঘণ্টারও কম সময় পর মাঠে গড়াবে বিশ্বকাপ ফুটবলের সবচেয়ে বড় ম্যাচ। শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ও লিওনেল মেসির আর্জেন্টিনা।

আসলে আর্জেন্টিনা ফুটবলে মেসি এমনভাবেই মিশে গেছেন যে- আকাশী-নীল জার্সিতে মেসি খেলেন, এইটাও সমর্থকদের জন্য গর্বের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে এসে দেশকে অন্তত একটা বিশ্বকাপ শিরোপা জেতাতে মেসি যেভাবে উঠে পড়ে লেগেছেন, তেমনিভাবে আর্জেন্টিনার বাকী ফুটবলাররাও মেসিকে একটা বিশ্বকাপ উপহার দিতে নিজেদের সবটাই যেন বিলিয়ে দিচ্ছেন।

বিশ্বকাপ শুরুর আগে লিসান্দ্রো মার্টিনেজ তো সরাসরি ঘোষণাই দিয়েছেন, মেসির জন্য প্রয়োজনে তারা যুদ্ধে যাবেন। এবার ফাইনালের আগে একই সুর শোনা গেল বাজপাখি খ্যাত আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের কণ্ঠে। ফাইনালে কারা ফেভারিট, এই প্রশ্নের জবাবে এমিলিয়ানো মেসিকে দাঁড় করিয়ে দিয়েছেন ঢাল হিসেবে। এমিলিয়ানো বলেন, আমরা যখন ব্রাজিল গিয়েছিলাম, তখন তারাই ফেভারিট ছিল। এখন অনেকের কাছে ফ্রান্স ফেভারিট। কিন্তু আমাদের আছে বিশ্বের সেরা খেলোয়াড়।

মূলত এমিলিয়ানো মার্টিনেজ বুঝাতে চেয়েছেন গত কোপা আমেরিকার ফাইনালের কথা। যেখানে ব্রাজিলের মাটিতেই অপ্রতিরোধ্য ব্রাজিলকে হারিয়েই শিরোপা জিতে নেয় আর্জেন্টিনা। সেটাই ছিল জাতীয় দলের হয়ে মেসির প্রথম শিরোপা। এবার বিশ্বকাপ জিততে পারলে ষোলকলা পূর্ণ হবে। ঘুচে যাবে তার সমস্ত অপূর্ণতা।

কোপা আমেরিকাতেও মেসি একাই দলকে সম্মুখ থেকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছিলেন, এবার তো বিশ্বকাপ জিতে নেয়ারও খুব কাছে আছেন। আর স্বাভাবিকভাবেই সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন দলকে। অঘটন না ঘটলে হয়তো টুর্নামেন্ট সেরার পুরস্কারসহ একাধিক পুরস্কারও যাবে তার ঝুলিতে।

তবে এমিলিয়ানো নিজেও অবাক মেসির এমন অবিশ্বাস্য পারফরম্যান্সে। বিস্ময় প্রকাশ করে মেসির এই সতীর্থ জানান, আমি কখনো ভাবিনি যে ২০২১ সালে মেসি যেমন খেলেছিলেন তার চেয়ে ভালো দেখতে পাব। তবে এই বিশ্বকাপে তিনি আরো ভালো খেলছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com