সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

মেসিদের বিশ্বকাপের পদকে খাদ!

বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ৮৩ বার

মাপে মিলল না। ফুটবল বিশ্বকাপ জেতার পর সোনার পদক পেয়েছিলেন লিওনেল মেসিরা। সেই পদকেই রয়েছে ফারাক। আঙ্খেল ডি মারিয়া এবং লিয়ান্দ্রো পারেদেস মেপে দেখলেন তাদের পদক। ওজনে ফারাক রয়েছে দু’টি পদকের। সেই ভিডিওই প্রকাশ করেছে জুভেন্টাস। সেই ক্লাবেই খেলেন আর্জেন্টিনার এই দুই ফুটবলার।

বুধবার জুভেন্টাস ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে। সেখানে দেখা যাচ্ছে ডি মারিয়া এবং পারেদেস তাঁদের পদকগুলো ওজন করছেন। ডি মারিয়ার পদকটির ওজন ৪৪১ গ্রাম। কিন্তু পারেদেসের পদকটির ওজন ৪২৯ গ্রাম। অর্থাৎ দু’টির মধ্যে তফাৎ ১২ গ্রামের। পারেদেস বলেন, ‘আমার পদকের কয়েক গ্রাম কে নিয়ে নিলো?’ মেসির বিশ্বকাপ জয়ের পিছনে অন্যতম দুই কাণ্ডারি দি মারিয়া ও পারেদেস।

৩৬ বছর পর বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। মেসির ট্রফির ক্যাবিনেটে শোভা পাচ্ছে বিশ্বকাপ। প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে হারলেও পরের সব ক’টি ম্যাচ জিতে নেন তারা। ফাইনালে ফ্রান্সকে হারিয়ে দেন মেসিরা। ফাইনালে দু’টি গোল করেন মেসি। নির্ধারিত ৯০ মিনিট এবং অতিরিক্ত ৩০ মিনিটের পর ৩-৩ ব্যবধানে শেষ হয় ম্যাচ। টাইব্রেকারে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা।

বার বার বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হচ্ছিল মেসির। শেষ পর্যন্ত কাতারে বিশ্বকাপ জিতলেন তিনি। মেসি জানিয়েছেন এটাই তার শেষ বিশ্বকাপ ছিল। চার বছর পর বিশ্বকাপ খেলবেন না তিনি। যদিও আর্জেন্টিনার জার্সি আরো কিছু ম্যাচ খেলতে চান মেসি। বৃহস্পতিবার পিএসজি-র হয়ে খেলতে নামেন মেসি।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com