মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

১০ রানে অলআউট হয়ে লজ্জার বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৭ বার

আইল অব ম্যান, এই নামে একটি দেশ আছে হয়তো অনেকেই জানে না। এরা আবার ক্রিকেটও খেলে। তবে মাঠে নেমে লজ্জার এক রেকর্ড গড়ল দলটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বনিম্ন স্কোর করেছে তারা। স্পেনের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ১০ রানে অলআউট হয়ে গেল আইল অব ম্যান!

স্বীকৃত যেকোনো টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসেও এটা কোনো দলের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড। গতকাল সিরিজের ষষ্ঠ ও শেষ টি-টোয়েন্টিতেই এই বাজে রেকতর্ডটি হলো দলটির।

এত দিন স্বীকৃত টি-টোয়েন্টি সবচেয়ে কম রানের দলীয় ইনিংসটি ছিল অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের। গত বছর অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ১৫ রানে অলআউট হয়েছিল তারা। তবে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সর্বনিম্ন রানের রেকর্ডটি তুরস্কের। চেক প্রজাতন্ত্রের কাছে ২০১৯ সালে রোমানিয়া কাপে ২১ রানে অলআউট হয়েছিল তারা।
আইল অব ম্যান অবশ্য ১০ রান করার জন্য ৮.৪ ওভার খেলেছে। এত অল্প রানে তাদের আটকে দিতে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়েছেন স্পেনের মোহাম্মদ কামরান। ৪ ওভারে রান দিয়েছেন মাত্র ৪টি। ৪ ওভার বল করে ৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন স্পেনের আরেক বোলার আতিফ মেহমুদও। ৪ বল করে কোনো রান না দিয়ে ২ উইকেট লর্ন বার্নসের।

যেখানে রান তাড়া করতে নেমে জয়ের বন্দরে পৌঁছাতে একদমই সময় নেয়নি স্পেন। ০.২ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় তারা। ওপেনার আওয়াইস দুটি ছয়ে করেছেন ১২ রান।

২০০৪ সালে আইল অব ম্যান আইসিসির অধিভুক্ত হয়েছে আর সহযোগী সদস্যপদ পায় তারা ২০১৭ সালে। দেশটির অবস্থান ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মাঝামাঝিতে। বিশ্বকাপ টি-টোয়েন্টির ইউরোপের উপ-আঞ্চলিক বাছাইপর্বে খেলে আইল অব ম্যান। তবে তারা বৈশ্বিক বাছাইপর্বে উঠতে পারেনি এখনও।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com