বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

শেষবার মাঠে নামছেন মাহমুদউল্লাহ-মুশফিক!

বিডি ডেইলি অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ৪৭ বার

হঠাৎ ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, আগামীকাল বাংলাদেশ ক্রিকেটে ঘটে যেতে পারে একটা যুগের নিরব অবসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর বদলে যেতে পারে এ দেশের ক্রিকেটের চিত্র। দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিক ও মাহমুদউল্লাহর থেকে আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিতে পারেন দু’জনে।

‘পালাবদল’ হবার জোর সম্ভাবনা আগে থেকেই ছিল। ভারত বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট যে নতুন একটা পথচলা শুরু করবে, এমনটা জানাই ছিল। ভাবা হচ্ছিল ভারত বিশ্বকাপে দেশকে বড় কোনো অর্জন এনে দিয়েই তবে দায়িত্ব ছাড়বেন দলের সিনিয়র চার ক্রিকেটার তামিম, সাকিব, মাহমুদউল্লাহ ও মশফিক।

তবে তামিম ইকবালের বিশ্বকাপ দলে না থাকা আভাস দেয় আরো অনেকের মতোই নিরব প্রস্থান হতে চলেছে তার। সাকিব আল হাসানও জানিয়ে দেন, ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি লক্ষ্য তার। যদিও নিশ্চিত করেন ভারত বিশ্বকাপই শেষ বিশ্বকাপ তার। বাদ রইলেন কেবল মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম।

সাকিব হঠাৎ চোটে পড়ে এক ম্যাচ আগেই বিশ্বকাপ থেকে দলছুট হওয়ায়, পুরো ফোকাস এখন মুশফিক ও মাহমুদউল্লাহর উপর। এরই মাঝে গণমাধ্যমে খবর বেরিয়েছে গুরুত্বপূর্ণ কিছু ঘটতে যাচ্ছে ১১ নভেম্বর (বুধবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে।

মাহমুদউল্লাহ টেস্ট থেকে অবসর নিয়েছে আগেই, আর নেতৃত্ব ছাড়ার পর ব্রাত্য টি-টোয়েন্টি দলে। অন্যদিকে, মুশফিক বিদায় বলেছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে। খেলছেন কেবল টেস্ট আর ওয়ানডে। টাইগারদের প্রিয় এই ফরম্যাটটাকেও কি বিদায় বলে দেবেন দু’জনে এবার, সময়ই তার উত্তর দেবে।

তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় না বললেও ভারত বিশ্বকাপই যে তাদের শেষ বিশ্বকাপ, এই নিয়ে কোনো সন্দেহ নেই। এরপর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোনো বৈশ্বিক আয়োজনে তাদের দেখা যাবার সম্ভাবনা ক্ষীণ। কেননা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় না বললেও ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও থাকছেন না তারা নিশ্চিত ভাবেই।

ফলে এমন বিদায় বেলায় সমর্থকরা তাদের থেকে ভালো কিছুর প্রত্যাশা রাখে। আর বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারানোর মতো দারুণ উপহার আর কিইবা হতে পারে! সেইসাথে দলকে চ্যাম্পিয়নস ট্রফিতে পৌঁছে দেয়া থাকবে বোনাস হিসেবে।

উল্লেখ্য, আগামীকাল শনিবার পুনেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্বকাপে যা টাইগারদের শেষ ম্যাচ। সেমিফাইনাল নিশ্চিত করতে না পারায় বিদায় নিতে হচ্ছে গ্রুপপর্ব থেকে। তবে সেরা আটে থাকতে পারলে মিলবে চ্যাম্পিয়নস ট্রফির টিকিট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com