শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল যুক্তরাষ্ট্র, একাদশে যারা

বিডি ডেইলি অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৪৪ বার

বিশ্বকাপের আর খুব বেশিদিন বাকি নেই। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে চার-ছক্কার এই টুর্নামেন্ট। তার আগে সেখানকার পরিস্থিতি বুঝে নিতে হবে, তাই অপেক্ষাকৃত কম শক্তির যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলে প্রস্তুতি সারতে চেয়েছে বাংলাদেশ। এজন্য তাদের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন নাজমুল হোসেন শান্তর দল।

সিরিজের প্রথম ম্যাচে টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে আজ রাত ৯টায় (বাংলাদেশ সময়) মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল।

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে বেশ কয়েকবারই মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ। তবে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এই প্রথম আটলান্টিক মহাসাগরের ওপারের দেশটির বিপক্ষে মাঠে নামছে টাইগাররা।

ক্রিকেটে যুক্তরাষ্ট্র খুব একটা পরিচিত দল না হলেও দলটিতে খেলছেন বেশ কিছু পরিচিত মুখ। সবচেয়ে বড় তারকা হিসেবে আছেন একসময় নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে খেলা কোরি অ্যান্ডারসন। এছাড়া নিয়মিতই সিপিএল-বিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলেছেন দলটির পেসার আলী খান।

টি-টোয়েন্টিতে কয়েকদিন আগেই জিম্বাবুয়েকে ৪-১ ব্যবধানে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। তবে টপ অর্ডার নিয়ে দুশ্চিন্তা যায়নি। অপরদিকে, সর্বশেষ সিরিজে কানাডাকে ৪-০ ব্যবধানে হারিয়ে বেশ চনমনে যুক্তরাষ্ট্র।

দুই দলের স্কোয়াড

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলী (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান

যুক্তরাষ্ট্র একাদশ: মনঙ্ক প্যাটেল (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যারন জোন্স, অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, স্টিভেন টেলর, আলি খান, হরমিত সিং, জসদীপ সিং, নীতীশ কুমার, নস্টুশ কেনজিগে ও সৌরভ নেত্রাভালকার

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com