বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

এক দশক পর বিশ্বকাপে বাংলাদেশের জয়

বিডি ডেইলি অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ০ বার

সবশেষ ২০১৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর থেকে জয়হীন ছিল টাইগ্রেসরা। অবশেষে ১০ বছর পর সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে জয়ের দেখা পেয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বল্প পুঁজি নিয়েও স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারজায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতি। ভালো শুরুর পরও মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করেছে টাইগ্রেসরা। সাথী রানী ৩২ বলে ২৯ ও সুবহানা মোস্তারি ৩৮ বলে ৩৬ ও জ্যোতি ১৮ বলে ১৮ রান করেন।স্কটল্যান্ডের পক্ষে ক্যাথরিন ফ্রেজার নেন ৩টি উইকেট।

১২০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্কটল্যান্ডের। দলীয় ৩১ রানে জোড়া উইকেট হারায় তারা। সাসকিয়া হরলি ১২ বলে ৮ ও অধিনায়ক ক্যাথরিন ব্রাইস ১১ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর আইলসা লিস্টারকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন সারাহ ব্রাইস। তবে ৩৯ রানের মধ্যে স্কটল্যান্ডের আরও ৩ উইকেট তুলে নিয়ে মিডল অর্ডারে ধস নামান টাইগ্রেস বোলাররা।

একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন সারাহ। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হন লোরনা জ্যাক ব্রাউন। দলীয় ৮৮ রানে ১৩ বলে ৯ রান করে আউট হন তিনি।

এরপর বলে সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হন স্কটল্যান্ডের ব্যাটাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। ৫২ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন সারাহ। বাংলাদেশের পক্ষে রিতু মনি নেন সর্বোচ্চ ২টি উইকেট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com