বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

সেই সময় খুব কাঁদতাম: মিঠুন চক্রবর্তী

এনবিডি নিউজ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৪১ বার
ছবি - ইন্টারনেট

গায়ের রং কালো আর সে কারণেই অভিনয় জীবনের শুরুতেই বর্ণ বৈষম্যের শিকার হন মিঠুন চক্রবর্তী। এমনকি গায়ের রঙের কারণে বহু অভিনেতা তার সঙ্গে কাজ করতে চাননি। এ নিয়ে তিনি অনেক কেঁদেছিলেন সে সময়। সম্প্রতি এ বিষয়ে মুখ খুলেছেন মিঠুন।

তিনি জানান, তার নাচের ভিন্ন ঢং মানুষের দৃষ্টি কেড়েছিল, নাচের কারণেই গায়ের রঙ থেকে মানুষের দৃষ্টি সরানো সম্ভব হয়েছিল।

মিঠুন বলেন, ‘আমি ভেবেছিলাম যদি নাচের মাধ্যমে দর্শকদের মন জয় করতে পারি, তাহলে কেউ আমার গায়ের রং নিয়ে কথা বলবে না। আর হয়েছিলও সেটাই। আমার নাচ দর্শকদের আমার গায়ের রঙের কথা ভুলিয়ে দিয়েছিল। অথচ একদিন গায়ের রং কালো হওয়ার কারণে আমাকে নায়ক হিসেবে কেউ ভাবতে পারেননি। সেই সময় খুব কাঁদতাম।’

মিঠুন আরও বলেন, ‘পরবর্তীতে আমার কাছে মানুষের প্রত্যাশা বেড়ে গিয়েছিল। অনেকে স্বপ্ন দেখতে শুরু করেছিলেন, তারা ভাবতে পেরেছিলেন তার ছেলেও বস্তি বা গ্রাম থেকে উঠে এসে অভিনেতা হতে পারেন। আমি সে সময় সাধারণ মানুষের নায়ক হয়ে গিয়েছিলাম। একজন সাধারণ মানুষের সুপারস্টার হওয়াটা ছিল আমার জন্য অনেক বড় পাওয়া।’

‘আমি প্রথম সারির অভিনেতা এই কথাটি একমাত্র জিনাত আমনই আমাকে বলেছিলেন। কিন্তু অন্যকেউ আমার সঙ্গে কাজ করতে রাজি ছিল না। কারণ তাদের কাছে আমি গ্রহণযোগ্য ছিলাম না। তাই আমার সঙ্গে কাজ করলে দর্শকরা গ্রহণ করবে না। এমন এক সময়ে আমার পাশে দাঁড়ান জিনাত আমান।’ বলছিলেন মিঠুন চক্রবর্তী।

তিনি বলেন, ‘জিনাত আমান আমাকে বলেছিলেন, আমাকে নাকি দুর্দান্ত দেখাচ্ছে। ওই ঘটনার পর আর আমায় কেউ আটকাতে পারেননি।’

প্রসঙ্গত, মিঠুন অভিনীত ‘প্রজাপতি’ সুপার হিট হয়েছে। এর আগে মিঠুন চক্রবর্তীর ডিস্কো ড্যান্সার, ডান্স ড্যান্স, প্রেম প্রতিজ্ঞা এবং অগ্নিপথ ছবিও ছিল সুপারহিট ছবির তালিকায়। সম্প্রতি তার আরেকটি ছবি বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ হিট হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 bangladeshdailyonline.com
Theme Dwonload From ThemesBazar.Com